শিরোনাম
প্রকাশ : ১৯ মার্চ, ২০২১ ২২:১৬
প্রিন্ট করুন printer

বাবর আজমের বিরুদ্ধে মামলার নির্দেশ আদালতের

অনলাইন ডেস্ক

বাবর আজমের বিরুদ্ধে মামলার নির্দেশ আদালতের
ফাইল ছবি

বড় বিপদে পড়লেন বাবর আজম। পাকিস্তান ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে মামলা করার জন্য প্রাদেশিক তদন্তকারী সংস্থাকে (এফআইএ) নির্দেশ দিল লাহোরের একটি আদালত। বাবর আজমের বিরুদ্ধে হুমকি দেওয়া এবং নির্যাতনের অভিযোগ উঠেছে।

জানা গেছে, হামিজা মুখতার নামে এক নারী বাবরের বিরুদ্ধে এফআইএ-তে অভিযোগ করেছেন। এই হামিজাই গত বছর বাবরের বিরুদ্ধে যৌন নির্যাতন এবং বিয়ের প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্কের অভিযোগ করেছিলেন। তখন আদালতেও মামলা করেছিলেন হামিজা। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছিল আদালত।

কিন্তু কোনও কারণে সেই মামলা হাতে নেয়নি পুলিশ। চলতি বছরেই নতুন করে এফআইএ-তে আবেদন করেছেন হামিজা। তিনি জানিয়েছেন, বাবরকে অভিযুক্ত করার পরই ফোনে নিয়মিত প্রাণহানির হুমকি পাচ্ছেন তিনি। 

লাহোর আদালতের বিচারপতি হামিদ হাসান পুলিশকে নির্দেশ দিয়েছেন, এবার যেন অভিযোগ দায়ের করার ক্ষেত্রে কোনওরকম গাফিলতি না করা হয়। তবে আদালতে কবে বাবর হাজিরা দেবেন তা জানা নেই। কিছুদিনের মধ্যেই সীমিত ওভারের সিরিজ খেলতে দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকা উড়ে যাবেন তিনি। এরপর রয়েছে জিম্বাবুয়ের বিরুদ্ধে সিরিজ। ১২ মে পাকিস্তানে ফিরবেন বাবর। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত