শিরোনাম
প্রকাশ : ১০ এপ্রিল, ২০২১ ০৯:০৮
প্রিন্ট করুন printer

অবশেষে হ্যাজেলউডের পরিবর্ত পেল চেন্নাই সুপার কিংস

অনলাইন ডেস্ক

অবশেষে হ্যাজেলউডের পরিবর্ত পেল চেন্নাই সুপার কিংস
বেহরেনডর্ফ-হ্যাজেলউড
Google News

টানা ১০ মাস জৈব বলয়ে থাকার ধকল। তাই পরিবারকে কিছুটা সময় দিতে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন চেন্নাই সুপার কিংসের অজি পেসার জোশ হ্যাজেলউড। পরিবর্ত হিসেবে দ্রুত যে কাউকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হবে সেটাও সম্ভব হচ্ছিল না সিএসকে ফ্র্যাঞ্চাইজির জন্য। অনেক খোঁজাখুঁজির পর অবশেষে হ্যাজেলউডের পরিবর্ত পেল ইয়েলো ব্রিগেড।

অজি পেসারের পরিবর্ত হিসেবে আরেক অজি পেসারকেই স্কোয়াডে নিল ধোনির দল। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে প্রতিনিধিত্ব করা জেসন বেহরেনডর্ফকে দলে নিলো সিএসকে। ২০১৯ রোহিতের দলের জার্সিতে পাঁচ ম্যাচে ৫ উইকেট সংগ্রহ করেছিলেন এই বাঁ-হাতি পেসার। এক বিবৃতি জারি করে বেহরেনডর্ফের চেন্নাইয়ে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ। তারা জানিয়েছেন, স্বদেশী জোশ হ্যাজেলউডের বদলি হিসেবে অস্ট্রেলিয়ান ফাস্ট বোলার জেসন বেহরেনডর্ফ সই করলেন চেন্নাই সুপার কিংসের হয়ে।

এখন পর্যন্ত ১১টি ওডিআই এবং ৭টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন বাঁ-হাতি এই পেস বোলার। এটা আইপিএলে বেহরেনডর্ফের দ্বিতীয় দল। ২০১৯ মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিনিধিত্ব করে পাঁচ ম্যাচে পাঁচটি উইকেট সংগ্রহ করেছিলেন তিনি। ক্যারিয়ারে সর্বমোট ৭৯টি টি-২০ ম্যাচে ৯০ উইকেট লেখা হয়ে রয়েছে বেহরেনডর্ফের নামের পাশে। ২০২০ আইপিএল নিলামে অজি ফাস্ট বোলার হ্যাজেলউডকে ২ কোটি টাকায় দলে নিয়েছিল চেন্নাই। কিন্তু গত আইপিএলে মাত্র ৩টি ম্যাচ খেলেছিলেন তিনি। এরপর চলতি বছর টুর্নামেন্ট শুরুর ৯ দিন আগে নাম প্রত্যাহার করে নিয়েছেন অজি পেসার।
 
ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ থেকে সরে দাঁড়ানোর কারণ হিসেবে হ্যাজেলউড ক্রিকেট অস্ট্রেলিয়াকে বলেন, ‘দীর্ঘ ১০ মাস বায়ো-বাবল ও কোয়ারেন্টাইনের মধ্যে রয়েছি। সুতরাং আমি ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার সিদ্ধান্ত নিলাম। আগামী দু’মাস আমি অস্ট্রেলিয়ায় বাড়িতেই থাকব। সামনে আমাদের শীতের মৌসুম আসছে। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজ রয়েছে।

তিনি আরও জানিয়েছেন, টি-২০ বিশ্বকাপের পর অ্যাশেজ রয়েছে। সুতরাং টানা ১২ মাস অস্ট্রেলিয়া দলের সঙ্গে থাকব। তার আগে মানসিক ও শারীরিকভাবে নিজেকে তৈরি করতে এটাই সেরা সময়। সেই কারণে এই সিদ্ধান্ত নিলাম। আশা করি এটা আমার জন্য ভালো হবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ