শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০২১ ০৯:২৩
প্রিন্ট করুন printer

আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস

অনলাইন ডেস্ক

আবারও উইজডেনের বর্ষসেরা ক্রিকেটার স্টোকস
বেন স্টোকস

বিরাট কোহলির টানা তিন বছরের আধিপত্য গুঁড়িয়ে দিয়ে গত বছর উইজডেনের বর্ষসেরা লিডিং ক্রিকেটার হয়েছিলেন বেন স্টোকস। বৃহস্পতিবার প্রকাশিত উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাকে ওই মর্যাদা ধরে রাখলেন ইংল্যান্ডের অলরাউন্ডার।

এক বর্ষপঞ্জিকায় স্টোকস ৫৮.২৭ গড়ে করেছেন ৬৪১ টেস্ট রান, যা অন্য যে কারও চেয়ে বেশি। আর বল হাতে ১৮.৭৩ গড়ে নিয়েছেন মোট ১৯ উইকেট।

২০২০ সালের সংস্করণেও স্টোকস লিডিং ক্রিকেটার হয়েছিলেন আগের বছর ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়ে ও হেডিংলিতে অ্যাশেজ টেস্টে অস্ট্রেলিয়াকে হারাতে বীরত্বপূর্ণ ইনিংস খেলে। ২০০৫ সালে অ্যান্ড্রু ফ্লিনটফের পর প্রথম ইংলিশ ক্রিকেটার হিসেবে ওই খেতাব অর্জন করেন তিনি।

উইজডেনের সম্পাদক লরেন্স বুথ বলেছেন, “প্রথম ইংল্যান্ড খেলোয়াড় হিসেবে একাধিকবার উইজডেনের লিডিং ক্রিকেটার হলেন বেন স্টোকস। ২০২০ সালের খেতাবটি ধরে রেখেছেন তিনি। ডিসেম্বরে ৬৫ বছর বয়সী বাবা জেডের মৃত্যুর মতো ব্যক্তিগত ট্র্যাজেডি মোকাবিলা করে তিনি এসব করেছেন।”

কেন্ট অলরাউন্ডার ড্যারেন স্টিভেন্স উইজডেনের পাঁচ বর্ষসেরা ক্রিকেটারের একজন নির্বাচিত হয়েছেন। বব উইলিস ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স করে চতুর্থ বয়স্ক খেলোয়াড় হিসেবে এই স্বীকৃতি পেলেন ৪৪ বছর বয়সী। আগের ইংলিশ মৌসুমে প্রভাব ফেলা বা দারুণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে এই তালিকায় নাম ওঠে ক্রিকেটারদের, তবে একবারের বেশি কখনও নয়।

স্টিভেন্সের সঙ্গে অন্য চার বর্ষসেরা ক্রিকেটার হলেন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডার, পাকিস্তানি উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও ইংল্যান্ডের দুই নতুন টপ অর্ডার ব্যাটসম্যান ডম সিবলি ও জ্যাক ক্রলি।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর