শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ১২:৩৮
প্রিন্ট করুন printer

প্রীতি জিনতার মান রক্ষা করলেন শাহরুখ খান

অনলাইন ডেস্ক

প্রীতি জিনতার মান রক্ষা করলেন শাহরুখ খান
ফাইল ছবি

অবশেষে চেন্নাই সুপার কিংসকে দেখা গেল চেনা ছন্দে। যে চেন্নাইকে সমর্থকরা দেখতে অভ্যস্ত, গতকাল শুক্রবার (১৬ এপ্রিল) ওয়াংখেড়েতে প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে যেন সেই চেন্নাইকে দেখা গেল। শুরুতে দীপক চাহারের সুইং, স্পিনারদের দাপট এবং পরে ব্যাট হাতে মইন আলির ঝড়ো ইনিংসের ওপর ভর করে পাঞ্জাব কিংসকে উড়িয়ে দিল চেন্নাই। সিএসকে জিতল ৬ উইকেটে। 

গত মৌসুমটা একদমই ভাল যায়নি চেন্নাইয়ের। গতবারই প্রথম প্লে-অফে খেলার সুযোগ পায়নি সিএসকে। সংযুক্ত আরব আমিরাতের সেই হতাশা ভুলিয়ে এবার নতুন করে শুরু করতে চাইছিলেন ক্যাপ্টেন ধোনি। কিন্তু সেখানেও শুরুটা ভাল হয়নি সিএসকের। প্রথম ম্যাচেই দিল্লির কাছে ৭ উইকেটের ব্যবধানে হারতে হয়েছিল। তাই শুক্রবার প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপেই ছিল চেন্নাই। এদিন আইপিএল ১৪তম আসরের অষ্টম ম্যাচে খেলতে নেমেই রেকর্ড গড়লেন চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের ইতিহাসে নির্দিষ্ট কোনো দলের হয়ে রেকর্ড ২০০তম ম্যাচ খেলার প্রথম কৃর্তী গড়লেন তিনি। 

ওয়াংখেড়েতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। অধিনায়ককে হতাশ করেননি চেন্নাইয়ের বোলাররা। দীপক চাহার নতুন বল হাতে রীতিমতো ভেলকি দেখান। ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন দীপক। অন্যদের মধ্যে একটি করে উইকেট পান স্যাম কুরান, মইন আলি, ড্যারেন ব্র্যাভো। প্রথমে ব্যাট করে চেন্নাই তোলে মাত্র ১০৬ রান। প্রীতির দলের পাঁচ ব্যাটসম্যান দুই অঙ্কই পেরোতে পারেননি। একা লড়াই করেছেন পাঞ্জাব কিংসের তরুণ ব্যাটম্যান শাহরুখ খান।। মূলত তার ৪৭ রানে ভর করেই ১০০ রানের গণ্ডি পার করে পাঞ্জাব। বলতে গেলে পাঞ্জাবের মালিক বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার মান রক্ষা করলেন তামিলনাড়ুর এই ক্রিকেটার।

জবাবে ব্যাট করতে নেমে ধীরে শুরু করে চেন্নাই। ঋতুরাজ গায়কোয়াড় ১৬ বলে মাত্র ৫ রান করেন। একটা সময় মনে হচ্ছিল এই সামান্য টার্গেটে পৌঁছাতেই চাপে পড়ে যাবে চেন্নাই। কিন্তু ৩ নম্বরে মইন আলি নামতেই বদলে যায় পরিস্থিতি। মাত্র ৩১ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ডু’প্লেসি করেন ৩৩ বলে ৩৬ রান। মাত্র ১৫ ওভার ৪ বলেই ১০৭ রানের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ