শিরোনাম
প্রকাশ : ২ মে, ২০২১ ১৪:১৮
আপডেট : ২ মে, ২০২১ ১৪:৫৫
প্রিন্ট করুন printer

শুরুতেই বিদায় নিলেন তামিম

অনলাইন ডেস্ক

শুরুতেই বিদায় নিলেন তামিম

বাংলাদেশের বিপক্ষে পাল্লেকেলেতে রবিবার টেস্টের চতুর্থ দিন দ্রুত গতিতে রান তুলেছে শ্রীলঙ্কা। বাংলাদেশি বোলাররা উইকেট নিলেও রানের গতি নিয়ন্ত্রণে রাখতে পারেননি। এই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশকে ৪৩৬ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে শ্রীলঙ্কা। 

তবে শুরুটা মোটেও ভালো হয়নি টাইগারদের। চলমান সিরিজে দারুণ ফর্মে থাকা তামিম ইকবাল ব্যক্তিগত ২৪ রানে বিদায় নেন। রমেশ মেন্ডিসের অফব্রেকের ফ্লাইট করা বল তামিমের ব্যাট ছুঁয়ে যায় উইকেটের পেছনে দাঁড়ানো ডিকওয়ালার গ্লাভসে। তামিম মাত্র ২৬ বলে ৩টি চার ও ১টি ছয়ে করেন ২৪ রান করেন।

এর আগে, বাংলাদেশের বিপক্ষে পাল্লেকেলেতে রবিবার টেস্টের চতুর্থ দিন দ্রুত গতিতে রান তুলে শ্রীলঙ্কা। বাংলাদেশি বোলারেরা উইকেট নিলেও রানের গতি নিয়ন্ত্রণে রাখতে পারেননি। এই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশকে ৪৩৬ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় শ্রীলঙ্কা।

লাঞ্চের পর প্রায় ৩০ মিনিটের মতো ব্যাট করে স্কোর বোর্ডে ৯ উইকেটে ১৯৪ রান তুলে লঙ্কানরা। প্রথম ইনিংসের লিডসহ স্বাগতিকদের সংগ্রহ দাঁড়িয়েছে ৪৩৬ রানে।

গতকাল শনিবার তৃতীয় দিন প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৫১ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। ২৪২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ