শিরোনাম
প্রকাশ : ১১ জুন, ২০২১ ১৬:৩৪
প্রিন্ট করুন printer

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের দল ঘোষণা, অধিনায়ক ধাওয়ান

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের দল ঘোষণা, অধিনায়ক ধাওয়ান
ফাইল ছবি
Google News

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওডিআই এবং তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষণা করা হলো ভারতীয় দল। আগামী মাসে অর্থাৎ জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান। পাশাপাশি সংক্ষিপ্ত সফরে ধাওয়ানের ডেপুটি হবেন ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার।

ভারতের প্রথম দল যখন ইংল্যান্ডে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতিতে ব্যস্ত থাকবে তখন দ্বিতীয় দলের শ্রীলঙ্কা সফরে যাওয়ার বিষয়টি গত মাসেই ঘোষণা করেছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। স্বাভাবিকভাবেই ভারতের জাতীয় দলে বেশ কিছু ক্রিকেটারের প্রত্যাবর্তনের সম্ভাবনা প্রবল ছিল, যারা পারফরম্যান্সের কারণে সাম্প্রতিক অতীতে ব্রাত্য হয়েছিলেন দলে। 

তেমনই এদিন স্কোয়াডে ঘোষিত হল পৃথ্বী শ্বাহ, মনীশ পান্ডে, কুলদীপ যাদবদেরনাম। একইসঙ্গে ঘরোয়া ক্রিকেট এবং আইপিএলের মতো মঞ্চে নিজেদের প্রমাণ করে দলে প্রথমবারের জন্য সুযোগ করে নিলেন কর্ণাটক ব্যাটসম্যান দেবদূত পারিক্কল, তরুণ ফাস্ট বোলার চেতন সাকারিয়া।

আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সি গায়ে ভালো খেলার পুরস্কার হিসেবে জাতীয় দলে প্রথমবারের জন্য সুযোগ করে নিলেন ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ও। ঘরোয়া ক্রিকেটে চোখধাঁধানো পারফরম্যান্সের পর আইপিএলের প্রথম ধাপে স্বপ্নের ফর্মে ছিলেন ওপেনার পৃথ্বী শ্বাহ। তার দলে সুযোগ করে নেওয়াটা ফের সময়ের অপেক্ষা ছিল। পাশাপাশি চেতন সাকারিয়ার ডাক পাওয়াটাও একপ্রকার নিশ্চিত ছিল। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত