শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ০২:১৮
আপডেট : ১৬ জুন, ২০২১ ১০:৪০
প্রিন্ট করুন printer

ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই শেষ করল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

ওমানের কাছে হেরে বিশ্বকাপ বাছাই শেষ করল বাংলাদেশ
সংগৃহীত ছবি
Google News

নিজেদের শেষ ম্যাচে ওমানের বিপক্ষে দ্বিতীয় লেগে ৩-০ গোলে হেরে বিশ্বকাপ ২০২২ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাই শেষ করলো বাংলাদেশ। মঙ্গলবার (১৫ জুন) কাতারের দোহায় জসিম বিন হামাদ স্টেডিয়ামে খেলতে নামে দুইদল। ওর আগে প্রথম লেগে ওমানের কাছে ৪-১ গোলে হেরেছিল জেমি ডের দল ।

ম্যাচের ২২তম মিনিটে গোছালো আক্রমণে এগিয়ে যায় ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ১০৪ ধাপ এগিয়ে থাকা ওমান। সতীর্থের থ্রু বল নিয়ন্ত্রণে নিয়ে খালিদ আল হাজরির বাড়ানো আড়াআড়ি ক্রস গোলমুখে পেয়ে টোকায় জিকোকে পরাস্ত করেন মোহাম্মদ আল গাফরি।   বিরতির পর  ৬০তম মিনিটে সতীর্থের কাটব্যাক একজনের পা হয়ে পাওয়ার পর ডি-বক্সে ফাঁকায় থাকা আল হাজরি নিখুঁত শটে আল হাজরি ব্যবধান দ্বিগুণ করেন। ৮০তম মিনিটের গোলে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় বাংলাদেশ। আব্দুল আজিজের পাস ধরে সুলাইমান আল আকবারি ছোট করে বাড়ান আল হাজরিকে। আগে জিকো পোস্ট ছেড়ে বেরিয়ে যাওয়ায় অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন এই ফরোয়ার্ড।

৮ ম্যাচে ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের গ্রুপ পর্ব শেষ করল বাংলাদেশ। ৫ দেশের মধ্যে বাংলাদেশের স্থান পঞ্চম। আর ওমান ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়। ২২ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন কাতার। ভারত ৭ পয়েন্ট নিয়ে তৃতীয়, আফগানিস্তান চার নম্বরে ৬ পয়েন্ট নিয়ে।

এশিয়ান কাপের বাছাইয়ের পরের ধাপে খেলতে হলে দলকে পেরুতে হবে প্লে-অফের বৈতরণী। ২০১৮ বিশ্বকাপ ও ২০১৯ এশিয়ান কাপের বাছাইয়ে যেটি পেরুতে ব্যর্থ হয়েছিল বাংলাদেশ। সেবার ভুটানের কাছে হেরে ১৬ মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে গিয়েছিল নির্বাসনে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর