শিরোনাম
প্রকাশ : ২২ জুন, ২০২১ ২০:৩৭
আপডেট : ২২ জুন, ২০২১ ২১:১৮
প্রিন্ট করুন printer

বার্সায় মেসি ও রোনালদোকে একসঙ্গে খেলাতে মরিয়া প্রেসিডেন্ট লাপোর্তা

অনলাইন ডেস্ক

বার্সায় মেসি ও রোনালদোকে একসঙ্গে খেলাতে মরিয়া প্রেসিডেন্ট লাপোর্তা
ফাইল ছবি
Google News

লিওনেল মেসির সঙ্গে ক্রিশ্চিয়ানো রোনালদোকে বার্সেলোনায় খেলানোর স্বপ্ন দেখা শুরু করলেন দলের প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা। এই চাওয়া বাস্তবে রূপ দিতে মরিয়া হয়ে উঠেছেন তিনি। লাপোর্তা চাইছেন, মেসির ভবিষ্যৎ আরও ভালভাবে সাজাতে। তাই গত সপ্তাহে এমন কিছু ভাবনা তার মাথায় এসেছে যা অনেকে অবাস্তব বলে মনে করছেন।

শোনা যাচ্ছে, লাপোর্তার স্বপ্ন মেসির সঙ্গে রোনালদোকে একসঙ্গে খেলানো। আসলে এই দু’জন গত এক দশক ধরে বিশ্ব ফুটবলের আঙিনায় শেষ কথা বলে এসেছেন। প্রশ্ন হল, রোনালদো কি লাপোর্তার প্রস্তাব মেনে নেবেন? যদিও এই বিষয়ে সবিস্তারে কিছু জানা যায়নি। শুধু রোনালদো নয়, জুভেন্তাসের কাছে আরও দু’জনের প্রস্তাব দিয়েছে বার্সা। তবে রোনালদোকে প্রস্তাব দিলেই তো হবে না, কীভাবে আর্থিক সমস্যা কাটিয়ে নিয়ে আসা সম্ভব হবে?

রোনালদো যদি আসার জন্য ইচ্ছাপ্রকাশ করেন, তাহলে লোনে নেবে বার্সা। বিনিময়ে ক্লাবের রিনিউয়াল ফি যেমন বাড়ানো হবে, সেই সঙ্গে ক্লাবের আয়ও অনেক বাড়বে। কারণ রোনালদো–মেসিকে দেখতে মাঠে ভিড় উপচে পড়বে। কোনও সন্দেহ নেই, অসম্ভবকে সম্ভব করার পথে এগোচ্ছেন লাপোর্তা। এমনকী ক্লাবের অন্যান্য কর্তারাও প্রেসিডেন্টের পাশে দাঁড়িয়েছেন। কোনও সন্দেহ নেই, ব্যাপারটা হল দীর্ঘমেয়াদী। রোনালদো–মেসিকে নিয়ে আসা লাপোর্তার একটা মাস্টারস্ট্রোক। যদি দু’জনকে খেলাতে পারেন তাহলে লা লিগাও জমে যাবে।

উল্লেখ্য, রিয়াল মাদ্রিদ থেকে ২০১৮ সালে ‘সিআর সেভেন’ চলে যাওয়ার পর থেকে অনেকের মনে শূন্যতা সৃষ্টি হয়েছিল। তাই লাপোর্তা এক ঢিলে দুই পাখি মারতে চান। উল্লেখ্য, মেসিকে নিয়ে কিছুদিন আগে থেকেই বার্সায় ঝামেলা দেখা দেয়। আসলে তার আর্থিক চুক্তির পরিমাণ এত বেশি যে তা সামলাতে হিমশিম খাচ্ছিল বার্সার কর্তারা। ফলে ক্লাবের সঙ্গে মেসির ব্যবধান বেড়ে যায়।

কিন্তু লাপোর্তা ক্লাবের প্রেসিডেন্ট পদে ফিরে এসে কঠিন সমস্যা কাটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ঋণে ডুবে যাওয়া ক্লাবকে বাঁচাতে তিনি এখন মরিয়া। আর্থিক সুরক্ষা দেওয়ার পাশাপাশি তিনি বিশ্বের শ্রেষ্ঠ ক্লাবের মধ্যে বার্সাকে ধরে রাখার জন্য প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। সূত্র : সংবাদ প্রতিদিন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর