৪ জুলাই, ২০২১ ০৮:০৫

ভাগ্য পরীক্ষায় হেরে উরুগুয়ের বিদায়, সেমিতে কলম্বিয়া

অনলাইন ডেস্ক

ভাগ্য পরীক্ষায় হেরে উরুগুয়ের বিদায়, সেমিতে কলম্বিয়া

সংগৃহীত ছবি

কোপা আমেরিকার তৃতীয় কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হয় উরুগুয়ে। ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় বাংলাদেশ সময় শনিবার (৩ জুলাই) দিবাগত রাতে টাইব্রেকারে ৪-২ গোলে জিতেছে কলম্বিয়া। সমানে সমান লড়াই করেও টাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষার কাছে হেরে বিদায় নিতে হয়েছে উরুগুয়েকে।

নির্ধারিত সময়ের খেলা গোলশূন্যভাবে ড্র হয়। এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ৪-২ ব্যবধানে কলম্বিয়ার কাছে হেরে বিদায় নেয় কাভানি-সুয়ারেজরা। এর ফলে এবারের চলতি আসরের কোপা আমেরিকার আসরের সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় কলম্বিয়ার। সর্বশেষ ২০০১ সালে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল কলম্বিয়া।

ম্যাচে প্রথম উল্লেখযোগ্য সুযোগও পায় কলম্বিয়া। তবে দ্বাদশ মিনিটে উইরিয়াম তেসিয়োর হেড ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে উরুগুয়ের মিডফিল্ডার আরাসকায়েতার নেওয়া শটও হয় লক্ষ্যভ্রষ্ট।

৬০তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে প্রতিপক্ষের পায়ে মেরে হতাশ করেন লুইস সুয়ারেস। ৭৩তম মিনিটে কলম্বিয়ার স্ট্রাইকার দুভান জাপাতার জোরালো হেড কোনোমতে পা দিয়ে ঠেকান ফের্নান্দো মুসলেরা। বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউ। 

টাইব্রেকারে উরুগুয়ের এডিনসন কাভানি গোল করেন। কিন্তু পরের শটেই মিস করেন হোসে গিমিনেজ। তৃতীয় শট থেকে গোল করেন লুইস সুয়ারেজ। কিন্তু চতুর্থ শটে মিস করেন মাতিয়াস ভিনা। অন্যদিকে, কলম্বিয়া তাদের চারটি শট থেকেই গোল আদায় করে সেমিফাইনাল নিশ্চিত করে।

অবশ্য এই ম্যাচের নায়ক ছিলেন কলম্বিয়ার গোলরক্ষক ডেভিড ওসপিনা। এটি ছিল তার দেশের হয়ে রেকর্ড ১১২তম ম্যাচ। আর এমন রেকর্ড গড়া ম্যাচে তিনি কিনা টাইব্রেকারে উরুগুয়ের দুই-দুটি শট রুখে দিয়ে দেশকে তোলেন সেমিফাইনালে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর