১ আগস্ট, ২০২১ ১১:৫৭

পুরানের লড়াইয়ের পরও ওয়েস্ট ইন্ডিজের হার, সিরিজে এগিয়ে পাকিস্তান

অনলাইন ডেস্ক

পুরানের লড়াইয়ের পরও ওয়েস্ট ইন্ডিজের হার, সিরিজে এগিয়ে পাকিস্তান

চার ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৭ রানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। এর আগে, সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

শনিবার (৩১ জুলাই) দ্বিতীয় টি-টেয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তানের মধ্যে হলো হাড্ডাহাড্ডি লড়াই। গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে পাকিস্তান প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান করে। জবাবে ৪ উইকেট হারিয়ে ১৫০ রানের বেশি করতে পারেনি উইন্ডিজ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেন দলের দুই সেরা ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। রানআউট হওয়ার আগে ৩৬ বলে ৪৬ রান করেন রিজওয়ান। বাবর খেলেন ৪ চার ও ২ ছয়ের মারে ৪০ বলে ৫১ রানের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে একাই ৪ উইকেট নিয়েছেন জেসন হোল্ডার। এছাড়া ডোয়াইন ব্রাভোর শিকার ২টি উইকেট।

১৫৮ রানের তাড়ায় ব্যাট হাতে নেমে শুরুতেই হাফিজের শিকারে পরিণত হন ওপেনার আন্দ্রে ফ্লেচার। হাফিজের ঘূর্ণিতে রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন তিনি। এরপর দুই মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল ও হেটমায়ারকে হাত খুলতে দেননি পাক বোলাররা। গেইলকে ১৬ রানে হাসান আলী আর হেটমায়ারকে ১৭ রানে ফেরান মোহাম্মদ ওয়াসিম। দুর্দান্ত খেলতে থাকা আরেক ওপেনার এভিন লুইস ৩৫ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন। ফলে সব দায়িত্ব গিয়ে বর্তায় অধিনায়ক কাইরন পোলার্ড ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরানের ওপর।

উইন্ডিজের হয়ে লড়াই জমিয়ে তুলেছিলেন নিকোলাস পুরান। তার ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন দেখছিল ক্যারিবিয়ানরা। কিন্তু পাকিস্তানের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেটা আর সম্ভব হয়নি। পুরান ৩৩ বলে ৪ চার ও ৬ ছক্কায় অপরাজিত থাকেন ৬২ রানে। বল হাতে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ৪ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ৬ রান দিয়ে ১টি উইকেট নেন। 

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২০ ওভারে ১৫৭/৮ (শারজিল ২০, রিজওয়ান ৪৬, বাবর ৫১, ফখর ১৫, হাফিজ ৬, হাসান ০, মাকসুদ ৫, শাদাব ৫, ওয়াসিম ১*; আকিল ৪-০-৩০-০, হোল্ডার ৪-০-২৬-৪, গেইলর ১-০-১১-০, ব্রাভো ৪-০-২৪-২, শেফার্ড ৩-০-৩৮-০, ওয়ালশ ৪-০-২৫-০)

ওয়েস্ট ইন্ডিজ: ২০ ওভারে ১৫০/৪ (ফ্লেচার ০, লুইস আহত অবসর ৩৫, গেইল ১৬, হেটমায়ার ১৭, পুরান ৬২*, পোলার্ড ১৩, হোল্ডার ০*; হাফিজ ৪-১-৬-১, আফ্রিদি ৪-০-৪৪-১, হাসান ৪-০-৩২-১, শাদাব ৪-০-১৪-১, কাদির ১-০-১১-০, ওয়াসিম ৩-০-৩২-১)

ফল: পাকিস্তান ৭ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মোহাম্মদ হাফিজ

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর