শিরোনাম
প্রকাশ : ১৫ আগস্ট, ২০২১ ১০:০৬
আপডেট : ১৫ আগস্ট, ২০২১ ১৫:১৪
প্রিন্ট করুন printer

অপ্রতিরোধ্য তালেবান যোদ্ধারা; আফগানিস্তানের বিশ্বকাপ অনিশ্চিত

অনলাইন ডেস্ক

অপ্রতিরোধ্য তালেবান যোদ্ধারা; আফগানিস্তানের বিশ্বকাপ অনিশ্চিত
ফাইল ছবি
Google News

আফগানিস্তানের একের পর এক এলাকা দখল করে নিচ্ছে তালেবান। লণ্ডভণ্ড পুরো দেশ। রাজধানী কাবুলের দোরগোড়ায় চোখ রাঙাচ্ছে তালেবান যোদ্ধারা। এমন পরিস্থিতিতে আফগানিস্তান ক্রিকেট দলের আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেওয়া অনিশ্চিত হয়ে গেছে। 

অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে বি গ্রুপে ভারতের সঙ্গে খেলার কথা রয়েছে আফগানিস্তানের। বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি জোরদার করার জন্য সাম্প্রতিক সময়ের মধ্যে দেশের বিভিন্ন ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন চালু হওয়ার কথা ছিল রশিদ খানদের। কিন্তু তালেবান আগ্রাসনে বিশ্বকাপের প্রস্তুতি ব্যাহত হওয়ার শঙ্কা দেখা দিয়েছে। তার কারণ ইতোমধ্যে তালেবানরা আফগানিস্তানের ৫টি স্টেডিয়ামের মধ্যে তিনটিই দখলে নিয়েছে।

আফগানিস্তানের কান্দাহার আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, খোস্ত সিটি স্টেডিয়াম এবং কুন্দুজ ক্রিকেট স্টেডিয়াম পুরোপুরি দখলে নিয়েছে তালেবান। মাজার-ই-শরিফের বলখ ক্রিকেট স্টেডিয়াম দখল নিয়ে আফগান সেনাদের সঙ্গে তালেবানদের লড়াই চলছে। কাবুল আন্তর্জাতিক স্টেডিয়াম আপাতত বন্ধ। এছাড়া জালালাবাদের গাজী আমানুল্লা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এখনো রয়েছে আফগান সরকারের হাতে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর