২৯ সেপ্টেম্বর, ২০২১ ০৫:২৩

ঘরের মাঠে তিরাসপুলের কাছে রিয়াল মাদ্রিদের হার

অনলাইন ডেস্ক

ঘরের মাঠে তিরাসপুলের কাছে রিয়াল মাদ্রিদের হার

চ্যাম্পিয়ন্স লিগে ইতিহাস গড়ে জায়গা করে নিয়েছে মালডোভার ক্লাব শেরিফ তিরাসফুল। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৩ বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদকে ২-১ ব্যবধানে হারায় ক্লাবটি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ইয়াসুরবেক ইয়াখশিবোয়েভের গোলে শেরিফ এগিয়ে যাওয়ার পর স্বাগতিকদের সমতায় ফেরান করিম বেনজেমা। শেষ সময়ে সেবাস্তিয়ান থিলের গোলে লস ব্লাঙ্কোসদের হারিয়ে দেয় প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আসা দলটি।

ম্যাচের শুরু থেকে দুর্দান্ত খেলা রিয়াল মাদ্রিদকে গোল দেয়ার সুযোগ খুঁজছিল শেরিফ। ম্যাচের ২৫তম মিনিটে ইয়াখশিবোয়েভের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় মালডোভান ক্লাবটি। মতায় ফেরার জন্য মরিয়া রিয়াল কয়েকটি আক্রমণে গেলেও প্রথমার্ধে আর সুযোগ কাজে লাগাতে পারেনি।  

বিরতির পর ৬৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে লস ব্লাঙ্কোসদের সমতায় ফেরায় করিম বেনজেমা। এ গোল করে চ্যাম্পিয়ন্স লিগে ৭২টি গোলের দেখা পান বেনজেমা। রাউলকে ছাড়িয়ে এককভাবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় চার নম্বরে উঠে এলেন তিনি।

৮৯তম মিনিটে থ্রো থেকে ডি-বক্সে বল পান আদামা ত্রাওরে। তিনি খুঁজে নেন ডি-বক্সের বাইরে অরক্ষিত থিলকে। তার বুলেট গতির শট দূরের পোস্ট ঘেঁষে জড়ায় জালে। ঝাঁপিয়েও বলের নাগাল পাননি কোর্তোয়া। অতিরিক্ত সময়ে সমতায় ফেরার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বেনজেমা। ফলে ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়ে কার্লো আনচেলত্তির শিষ্যদের।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর