শিরোনাম
২ অক্টোবর, ২০২১ ০৯:৫১

আইপিএল: শাহরুখ খানের কাছেই হেরে গেলো কলকাতা!

অনলাইন ডেস্ক

আইপিএল: শাহরুখ খানের কাছেই হেরে গেলো কলকাতা!

এই শাহরুখ নায়ক শাহরুখ খান নন। আইপিএলে প্রীতি জিনতার দল পাঞ্জাব কিংসের অলরাউন্ডার ক্রিকেটার শাহরুখ খান। তার ছক্কাতেই ৫ উইকেটের ব্যবধানে হেরে গেছে নায়ক শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স।

শেষ ওভারে জয়ের জন্য পাঞ্জাব কিংসের প্রয়োজন ৫ রান। ভেঙ্কটেশ আয়ারের কাছ থেকে এক রান নিলেন শাহরুখ খান। স্ট্রাইকে পাঠালেন ইনফর্ম লোকেশ রাহুলকে। কিন্তু লং অফে শিবাম মাভির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে গেলেন রাহুল। মাঠে নামলেন ফ্যাবিয়েন অ্যালেন।

তার আগেই অবশ্য দৌড়ে প্রান্ত পরিবর্তন করে নিয়েছিলেন শাহরুখ। চার বলে প্রয়োজন চার রান। এবার আর কোনো ঝুঁকি নিলেন না প্রীতি জিনতার দলের শাহরুখ খান। ভেঙ্কটেশ আয়ারকে মেরে দিলেন ডিপ মিডউইকেটের ওপর দিয়ে। যদিও ক্যাচ হওয়ার সম্ভাবনা ছিল, কিন্তু রাহুল ত্রিপাথি সেটি ধরতে পারলেন না। হয়ে গেলো ছক্কা। জিতে গেলো পাঞ্জাব। গ্যালারিতে নেচে উঠলেন প্রীতি জিনতা।

শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দু’দল। টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি নাইটদের। শুভমান গিল (৭) এদিন ফের ব্যর্থ হন। তবে কেকেআরের নতুন তারকা ভেঙ্কটেশ আয়ার আরও একবার অনবদ্য ইনিংস খেলেন। মূলত তার ৪৯ বলে ৬৭ রানের ইনিংসে ভর করেই নাইটরা ১৬৬ রানের সম্মানজনক স্কোরে পৌঁছায়।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে পাঞ্জাব। লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল প্রথম উইকেটের জুটিতেই তুলে দেন ৭০ রান। এরপর বরুণ চক্রবর্তীর জোড়া উইকেটে ম্যাচে ফেরে নাইটরা। ভাল বল করেন মাভি এবং নারাইন। কিন্তু শেষ পর্যন্ত শাহরুখ খান এবং লোকেশ রাহুলের দুর্দান্ত ইনিংস ম্যাচ জিতিয়ে দেয় পাঞ্জাবকে।

এই হারের ফলে প্লে-অফের অঙ্ক আরও কঠিন হল নাইটদের। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থাকলেও শেষ দুটি ম্যাচেই জিততে হবে কেকেআরকে। শুধু তাই নয়, একই সঙ্গে অন্যদের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে। অন্যদিকে, এই জয়ের ফলে প্লে-অফের দৌড়ে এগিয়ে আছে পাঞ্জাব।

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর