শিরোনাম
২৮ অক্টোবর, ২০২১ ১৩:০৬

অবশেষে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে আবেদন দ্রাবিড়ের

অনলাইন ডেস্ক

অবশেষে টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে আবেদন দ্রাবিড়ের

রাহুল দ্রাবিড়

অবশেষে ভারতীয় দলের প্রধান কোচের পদে আবেদন করলেন রাহুল দ্রাবিড়। গত মঙ্গলবার তিনি আবেদন করেছেন বলে জানা গেছে। আর রাহুল দ্রাবিড় আবেদন করতেই অনেকে বলতে শুরু করেছেন, জল্পনা অবশেষে সত্যি হতে চলেছে। অর্থাৎ দ্রাবিড়ই হতে চলেছেন টিম ইন্ডিয়ার নতুন হেড কোচ। 

তবে দ্রাবিড় হেড কোচ হলে, এনসিএ প্রধানের চেয়ারের পদ ফাকা থাকবে। সেই চেয়ারে কে বসবেন, সেটাও দেখার। জুনিয়র দলের কোচ হিসেবে ভারতকে দারুণ সাফল্য এনে দিয়েছিলেন দ্রাবিড়। অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের দায়িত্ব নিয়েই বিশ্বজয় করেছিলেন। গড়ে দিয়েছিলেন তরুণ ক্রিকেটারদের ভিত। স্বাভাবিকভাবেই তাই সিনিয়র টিমের কোচ হওয়ার দৌড়ে তালিকায় সবার উপরে উঠে এসেছিল দ্রাবিড়ের নাম। 

কিন্তু ভারতের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান কোচ হয়ে সিনিয়র দলের দায়িত্ব প্রথমে নিতে চাননি দ্রাবিড়। একটা সময় শোনা যায়, কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু ঘটনাপ্রবাহ পরে অন্যদিকে মোড় নেয়। বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সচিব জয় শাহর সঙ্গে এ বিষয়ে কথাবার্তাও হয় দ্রাবিড়ের। এরপরেই বরফ গলে বলে বিশেষজ্ঞ মহলের মত। 

বিশ্বকাপের পরে রবি শাস্ত্রীর সঙ্গে দায়িত্ব শেষ হবে বোলিং ও ফিল্ডিং কোচ ভরত অরুণ ও আর শ্রীধরেরও। বেশ কয়েকজন বিদেশি কোচের নামও সামনে এসেছিল। সেই সঙ্গে কোচ হওয়ার জন্য লক্ষ্মণ এবং কুম্বলের নামও শোনা গিয়েছিল। শেষ পর্যন্ত সব জল্পনার অবসান ঘটিয়ে রাহুল দ্রাবিড় আবেদনপত্র জমা দিলেন। 
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর