২৩ নভেম্বর, ২০২১ ২১:০৯

ভারতের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাহুল

অনলাইন ডেস্ক

ভারতের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাহুল

কেএল রাহুল। ফাইল ছবি।

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হবে না কেএল রাহুলের। চোটের কারণেই সিরিজ থেকে ছিটকে গেলেন তিনি। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এতথ্য জানায়।

কিউইদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলেছিলেন রাহুল। চেনা ছন্দেই দেখা গিয়েছিল ভারতীয় ওপেনারকে। তৃতীয় ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাকে। তবে টেস্টে তাকে পাওয়া যাবে না বলেই জানিয়ে দিল বিসিসিআই।

বাম ঊরুতে পেশির টানে কাহিল হয়ে পড়েছেন রাহুল। এই চোটের জন্যই তাকে বাদ দিয়ে দল সাজানো হলো। প্রথমে মনে করা হয়েছিল নিউজিল্যান্ডের বিরুদ্ধে হয়তো শুধু প্রথম টেস্টেই খেলতে পারবেন না তিনি। তবে ১৬ জনের ভারতীয় দল ঘোষণা করে বিসিসিআই নিশ্চিত করে দিল যে টেস্ট সিরিজ থেকেই ছিটকে গেলেন রাহুল। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছে সূর্যকুমার যাদব।

বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, আপাতত বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে রিহ্যাব করবেন রাহুল। পরের মাসেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে টিম ইন্ডিয়া। তার আগে সুস্থ হয়ে ওঠাই তার লক্ষ্য।

২৫ নভেম্বর থেকে শুরু হতে চলেছে কিউইদের বিরুদ্ধে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট মুম্বাইয়ে, ৩ ডিসেম্বর থেকে। আর এই দুই টেস্টে রাহুলের পরিবর্তে দলে সুযোগ পেলেন সূর্যকুমার যাদব। গত বছর তিনি দলে ডাক পেলেও এখনো পর্যন্ত টেস্টে অভিষেক ঘটেনি সূর্যকুমারের।

ভারতীয় দল: (দ্বিতীয় টেস্টে দলে যোগ দেবেন বিরাট কোহলি)। অজিঙ্ক রাহানে (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, শুভমন গিল, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ঋদ্ধিমান সাহা, কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর