১৬ জানুয়ারি, ২০২২ ০২:৫৯

লিটন হবে বাংলাদেশের মেগাস্টার : সুজন

অনলাইন ডেস্ক

লিটন হবে বাংলাদেশের মেগাস্টার : সুজন

লিটন দাস। ফাইল ছবি।

নিউজিল্যান্ডের ব্পিক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে দারুণ এক ইনিংস খেলছিলেন লিটন দাস। তার দৃষ্টিনন্দন সব শট মন ছুঁয়ে গেছে ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে সাবেক অনেক ক্রিকেটারের। নিউজিল্যান্ড সফরে টিম ডিরেক্টরের দায়িত্বে থাকা খালেদ মাহমুদ সুজনও তাকে প্রশংসায় ভাসিয়েছেন।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খালেদ মাহমুদ সুজন সংবাদমাধ্যমকে বলেছেন, লিটনের যখন ১৩ বছর তখন আমি ওর প্রথম কোচ মনে হয়। বিকেএসপিতে ছোট লিটন প্যাড পড়লেই মনে হয় ...। লিটনকে তো ওই সময় থেকেই দেখছি, সবচেয়ে বড় কথা লিটনের ব্যাটিং সবসময় দেখতে ভালো লাগে। একেকটা মানুষ একেক রকম হয়। একেকজনের মানসিকতা একেক রকম। সবার আগে লিটনকে পড়তে হবে। লিটন কেমন, লিটন কি চায়। সবাই তো এক রকম না।

তিনি আরও বলেন, আমি মনে করি আপনি যদি সেইভাবে চিন্তা করেন লিটন বাংলাদেশের মেগাস্টার হবে। আমি খালি এইটুকুই বলতে চাই। সত্যি কথা বলতে গেলে দারুণ খেলোয়াড়। এটা তো নতুন করে আর বলার কিছু নেই। আসলে যে দুইটা ইনিংস খেলেছে প্রতিপক্ষের বোলারদের বোলারই মনে হয়নি। বিশেষ করে ক্রাইস্টচার্চের সেই উইকেটে যেভাবে ব্যাটিং করেছে সেটা দুর্দান্ত।

প্রসঙ্গত, কিউইদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে বাংলাদেশের সেরা ব্যাটার ছিলেন লিটন দাস। দুই ম্যাচের সিরিজে তার সংগ্রহ ছিল ১৯৬ রান। এর মাঝে মাউন্ট মঙ্গানুইয়ে ইতিহাস গড়ে জেতা টেস্টে খেলেছেন ৮৬ রানের ইনিংস। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে খেলেন ১০২ রানের ইনিংস। তাতেই জায়গা করে নিয়েছেন আইসিসি র‌্যাঙ্কিংয়ের ১৫তম স্থানে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর