১৬ মার্চ, ২০২২ ০৩:৪০

জাতীয় দলে ফিরলেন ক্রিশ্চিয়ান এরিকসন

অনলাইন ডেস্ক

জাতীয় দলে ফিরলেন ক্রিশ্চিয়ান এরিকসন

ক্রিশ্চিয়ান এরিকসন।

গত বছরের ইউরো কাপ। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল ডেনমার্ক ও ফিনল্যান্ড। খেলার মাঝেই হঠাত্‍ করে মাঠে লুটিয়ে পরেন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসন। অচৈতন্য এরিকসন সে দিন গোটা ফুটবল বিশ্বকে এক সূত্রে বেঁধেছিলেন। ডেনমার্ক ও ফিনল্যান্ডের ফুটবলার ও সমর্থকদের প্রার্থনায় বড় দুর্ঘটনা ঘটেনি। 

মাঠা ছাড়ার আগেই জ্ঞান ফিরে পেয়েছিলেন ড্যানিশ ফুটবলার এরিকসন। ডেনমার্ক ও ফিনল্যান্ডের সমর্থকরা সে দিন মাঠ জুড়ে ক্রিশ্চিয়ান এরিকসনের নামের ধ্বনী তুলেছিলেন। কিন্তু যাকে ঘিড়ে এতকিছু সেই ক্রিশ্চিয়ান এরিকসন আবার কবে মাঠে ফিরবেন তা নিয়ে প্রশ্ন থেকে গিয়েছিল। অবশেষে অপক্ষার অবসান হয় গত মাসের ইংলিশ প্রিমিয়ার লিগে। ব্রেন্টফোর্ডের হয়ে মাঠে নামেন এরিকসন। এবার জাতীয় দলেও ফিরছেন তিনি।

আগামী ২৬ মার্চ আমস্টারডামে নেদারল্যান্ডের ও ২৯ মার্চ কোপেনহেগেনে সার্বিয়ার বিরুদ্ধে দুইটি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে ডেনমার্ক। সেই দুটি ম্যাচের জাতীয় দলে ফিরছেন ক্রিশ্চিয়ান এরিকসন। ডেনমার্কের কোচ ক্যাসপার জানিয়েছেন, তার প্রতি নজর রেখেছিলাম আমি। এখন সুস্থ আছে এরিকসন। লণ্ডন গিয়েছিলাম ক্লাব দলের হয়ে তার খেলা দেখতে। তার খেলা দেখেছি, অনুশীলন দেখেছি, শারীরির ভাবে সে সঠিক জায়গায়া আছে। প্রতিদিনই পরিস্থিতির উন্নতি করতে হয়, এটাই স্বাভাবিক। তবে সে এখন সর্বোচ্চ পর্যায়ে খেলছে।

ইউরো কাপের সেই ঘটনার পর এরিকসনের ফুটবল ক্যারিয়ার নিয়েই উঠেছিল প্রশ্ন। সুস্থ হয়ে উঠতে পেস মেকার বসাতে হয়েছে এরিকসনকে। একমাসের বেশি থাকতে হয়েছে হাসপাতালে। এই সব দেখে এরিকসনের তত্‍কালীন ক্লাব ইন্টার মিলান তার চুক্তি বাতিল করে। কারণ হিসেবে দেখানো হয় ইতালিয়ান লিগের নিয়ম, যেখানে বলা হয়েছে পেসমেকার নিয়ে কোনও ফুটবলারের পক্ষে খেলা সম্ভব নয়। 

যদিও এমন কোনও নিয়ম নেই ইংলিশ প্রিমিয়ার লিগে। সেই মত এরিকসনকে সই করায় ব্রেন্টফোর্ড । ফেব্রুয়ারি মাসে আবার সর্বোচ্চ পর্যায়ের ফুটবলে ফিরে আসেন ড্যানিশ ফুটবলার। এবার ফিরলেন জাতীয় দলেও। চলতি বছরের শেষে বিশ্বকাপ। ডেনমার্ক কাতার বিশ্বকাপের টিকিট পেয়েছে। ইউরো কাপের অধরা স্বপ্ন এবার বিশ্বকাপে পূরণ করতে চান ক্রিশ্চিয়ান এরিকসন।
      

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর