২১ মে, ২০২২ ০৮:১৩

ধোনিদের হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল রাজস্থান

অনলাইন ডেস্ক

ধোনিদের হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল রাজস্থান

লিগের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে আসার সুযোগ ছিল রাজস্থান রয়্যালসের (আরআর) সামনে। সুযোগটা তারা হাতছাড়া করেনি। শুক্রবার মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ধোনিদের ৫ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে থেকে লিগের অভিযান শেষ করেন সাঞ্জু-স্যামসনরা। এই জয়ের মাধ্যমে প্লে-অফ নিশ্চিত করল রাজস্থান।

এদিন চেন্নাই আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫০ রান তুলতে সক্ষময় হয়। জবাবে ৫ উইকেট ও ২ বল হাতে রেখেই জয় তুলে নেয় রাজস্থান। আর তাতেই নিশ্চিত হয় প্লে-অফ। 

১৪ ম্যাচ থেকে ১৮ পয়েন্ট সংগ্রহ করে ও নেট রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে অশ্বিন-চাহালরা। অন্যদিকে ১৪ ম্যাচ থেকে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের নবম স্থানে থেকে লিগ শেষ করেছে মাহেন্দ্র সিং ধোনির দল।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে ২ রানেই উইকেট হারায় চেন্নাই। ২ রান করে ফিরেন ঋতুরাজ গায়কোয়াড। এরপর ঝড় তোলেন মঈন আলী। তিনি ১৯ বলেই হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। শেষ ওভারে যখন তিনি আউট হন তখন তার নামের পাশে জ্বলজ্বল করছিল ৯৩টি রান, যা তিনি করেছেন ৫৭ বলে। তার এই ইনিংসে রয়েছে ১৩টি চার ও ৩ ছক্কা। এছাড়া ধোনি ২৬ ও ডেভন কনওয়ে ১৬ রান করেন।

মঈন আলীর ঝড়ে ৭.২ ওভারে ৮৫ রান তুলে ফেলে চেন্নাই। কিন্তু এই রানে কনওয়ে আউট হওয়ার পর রানের গতি কমে যায়। এক সময় রান ২০০ পেরিয়ে যেতে পারে মনে হলেও রাজস্থানের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ১৫০ রানের বেশি করতে পারেনি চারবারের চ্যাম্পিয়নরা।

বল হাতে ওবেড ম্যাককয় ও যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নেন। এর মধ্য দিয়ে ২৬ উইকেট শিকার করে আইপিএলের এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় শীর্ষে অবস্থান এখন চাহালের।

১৫০ রান তাড়া করতে নেমে ৫টি উইকেট হারালেও অভিজ্ঞ অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন দুর্দান্ত ব্যাটিং করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ২৩ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪০ রানে অপরাজিত থাকেন। তার আগে ৪৪ বলে ৮টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৯ রান করে যান যশস্বী জয়সাল।

বল হাতে ২টি উইকেট নেন চেন্নাইয়ের প্রশান্ত সোলানকি। ম্যাচসেরা হন অশ্বিন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর