৩১ মে, ২০২২ ০৭:২১

শচীনের চোখে আইপিএলের সেরা একাদশ

অনলাইন ডেস্ক

শচীনের চোখে আইপিএলের সেরা একাদশ

ফাইল ছবি

আইপিএল এর এবারের আসরের চ্যাম্পিয়ন গুজরাট। রবিবার আইপিএল শেষ হওয়ার পরদিনই একাদশ বেছে নিলেন শচীন তেন্ডুলকার। নাম নয়, পারফরম্যান্স এবং প্রতিভার বিচারে এই দল গড়েছেন তিনি। যেখানে জায়গা হয়নি বিরাট কোহলি, মহেন্দ্র সিংহ ধোনি ও রোহিত শর্মাদের। 

শচীন জানিয়েছেন, ওপেনিংয়ে তিনি বাঁ হাতি-ডান হাতি কম্বিনেশন বেছে নিতে চান। সে ভাবে প্রথমেই বেছে নিয়েছেন শিখর ধাওয়ানকে। তার মতে, শিখর এমন একজন ক্রিকেটার যিনি খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখতে পারেন। তার অভিজ্ঞতাও কাজে লাগতে পারে। আর এক ওপেনার হিসেবে তিনি নিয়েছেন জস বাটলারকে। তিনে রেখেছেন কেএল রাহুলকে। ক্রিজে তার স্থিরতা এবং ধারাবাহিকতা মন কেড়েছে সচিনের। 

শচীন চারে রেখেছেন গুজরাত টাইটান্সকে খেতাব দেওয়া অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে। গুরুত্বপূর্ণ সময়ে হার্দিকের কিছু ইনিংস নজরে এসেছে শচীনের। পাশাপাশি তিনি যে ভাবে শক্তি কাজে লাগিয়ে ছয় মারতে পারেন তারও প্রশংসা করেছেন। পাঁচে তিনি রাখলেন ডেভিড মিলারকে। 

শচীনের মতে, ছয়ে পাঞ্জাবের লিয়াম লিভিংস্টোনকে। ক্রিজে এসেই যে ভাবে ছয় মারতে শুরু করেন, তার প্রশংসা করেছেন সচিন। সাত নম্বরে রেখেছেন দীনেশ কার্তিককে, যিনি থাকছেন উইকেটকিপার হিসেবে। কার্তিকের ধারাবাহিকতা এবং ঠান্ডা মাথার তুমুল প্রশংসা করেছেন শচীন।

আটে তিনি রেখেছেন গুজরাটের রশিদ খানকে। মাঝের দিকে ওভারে উইকেট নেওয়ার দক্ষতার জন্যেই বেছে নিয়েছেন শচীন। গুজরাটের আর এক বোলার মুহাম্মদ শামিকে রেখেছেন নয়ে। গুরুত্বপূর্ণ সময়ে শামির উইকেট নেওয়ার দক্ষতার প্রশংসা করেছেন তিনি। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করার জন্য যশপ্রীত বুমরা রয়েছেন দশে। দলের শেষ ক্রিকেটার হিসেবে সচিন নিয়েছেন যুজবেন্দ্র চহালকে। চালাকি করে ব্যাটারদের আউট করার দক্ষতার জন্যে তিনি বেছে নিয়েছেন রশিদকে। তার মতে, মাঝের দিকের ওভারে রশিদ এবং চহাল একসঙ্গে আক্রমণ করলে বিপদে পড়বে যে কোনও দল। 

সূত্র : আনন্দবাজার পত্রিকা।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর