শিরোনাম
২২ জুন, ২০২২ ০৭:২৪

ডি মারিয়াকে নিয়ে অবাক করা তথ্য দিলেন বুফন

অনলাইন ডেস্ক

ডি মারিয়াকে নিয়ে অবাক করা তথ্য দিলেন বুফন

ডি মারিয়া-বুফন

পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন হয়নি। ফ্রি এজেন্ট হিসেবে এখন নতুন ক্লাবের খোঁজে আনহেল ডি মারিয়া। আর জুভেন্টাসকে এই সুযোগটি নিতে বললেন জানলুইজি বুফন। ইতালির বিশ্বকাপজয়ী এই গোলরক্ষকের চাওয়া আর্জেন্টাইন মিডফিল্ডারের সঙ্গে চুক্তি করুক তার পুরনো ক্লাবটি।

২০১৫ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে পিএসজিতে পা রাখেন ডি মারিয়া। আর্জেন্টাইন তারকার ক্লাব ক্যারিয়ারের গৌরবময় অধ্যায় কাটে ফ্রান্সে। বছরের পর বছর তিনি ছিলেন ক্লাবটির প্রাণভ্রোমরা। এই দলের হয়ে জিতেছেন ৫টি লিগ শিরোপা ও মোট ১৮টি ট্রফি। পিএসজির হয়ে ২৯৪ ম্যাচ খেলে তার গোল ৯১টি। তার মূল ভূমিকায় তিনি ক্লাবের ইতিহাসের সেরা। পিএসজির রেকর্ড ১১১টি অ্যাসিস্ট তার। সবশেষ মৌসুমে দলটির সঙ্গে তার চুক্তি মেয়াদ শেষ হয়ে যায়। এরপর থেকে ফ্রি এজেন্ট তিনি।

পিএসজিতে ২০১৮-১৯ মৌসুমে ডি মারিয়ার সঙ্গে একই ড্রেসিং রুম ভাগাভাগি করেন ৪৪ বছর বয়সী বুফন। আর্জেন্টাইন এই ফুটবলারকে খুব কাছ থেকে দেখার অভিজ্ঞতা হয় তার। বুফন বলেন, ডি মারিয়া এখন উইঙ্গার হিসেবে, আক্রমণাত্মক মিডফিল্ডার হিসেবে, এমনকি প্লেমেকার হিসেবেও খেলতে পারে। যে দলই তার সঙ্গে চুক্তি করুক, দারুণ কাজ করবে। আমি সত্যি আশা করি এটা জুভেন্টাস করবে। আমরা একজন তারকা নিয়ে কথা বলছি, আর ফুটবলের তারকার প্রয়োজন।

১৯৮৪ সালে বার্সেলোনা থেকে নাপোলিতে এসে ইতালির ফুটবলে অনেক বড় প্রভাব ফেলেছিলেন ডিয়াগো ম্যারাডোনা। বুফন মনে করেন, এই ফুটবল কিংবদন্তির মতো একই ধরনের প্রভাব রাখার সামর্থ‍্য আছে ডি মারিয়ার। তিনি বলেন, ডি মারিয়া ইতালিতে ম্যারাডোনার মতো হতে পারে। এখনকার সেরি আ টেকনিক্যালি খুবই বাজে অবস্থায় আছে এবং সে বেশ মানসম্মত একজন খেলোয়াড়।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর