১৬ জুলাই, ২০২২ ২০:৪৪

মেসির আরও এক মুকুট কেড়ে নিচ্ছেন এমবাপে

অনলাইন ডেস্ক

মেসির আরও এক মুকুট কেড়ে নিচ্ছেন এমবাপে

আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি এবার আরও এক রাজত্ব খুইতে বসেছেন ফরাসি তারকার কিলিয়ান এমবাপের কাছে। বিখ্যাত ফুটবল গেম ফিফায় আর সবচেয়ে বেশি রেটেড খেলোয়াড় থাকছেন না মেসি, তার সেই মুকুট কেড়ে নিচ্ছেন এমবাপে।

২০০৭ সাল থেকে ফিফার অফিসিয়াল ভিডিও গেমের রেটিংয়ে শীর্ষে অবস্থান করছিলেন মেসি এবং রোনালদো। কখনও রোনালদোর রেটিং সবচেয়ে বেশি থাকত, কখনও বা লিওনেল মেসির রেটিং সবচেয়ে বেশি থাকত।

এবার তাদের সেই দীর্ঘদিনের রাজত্বের অবসান হতে যাচ্ছে। ফিফা ২৩ ভিডিও গেমে সবকিছুর অবসান ঘটাতে যাচ্ছেন এমবাপে।

ফুটজোন ফিফার বরাত ধরে স্প্যানিশ গণমাধ্যম মার্কা নিশ্চিত করছে, আসছে ফিফা ২৩-এ রেটিংটা সবচেয়ে থাকবে এমবাপের। ফলে চার বছর পর মেসি নেমে যাবেন ফিফা গেমটির সবচেয়ে বেশি রেটিং পাওয়া খেলোয়াড়ের তালিকার দ্বিতীয় স্থানে। এর আগে ফিফা ১৯, ২০, ২১ ও ২২ এ যথাক্রমে ৯৪, ৯৪, ৯৩ ও ৯৩ রেটিং নিয়ে মেসি ছিলেন এই তালিকার শীর্ষে।

ফিফা ২৩ এ এই জায়গাটা নেবেন এমবাপে। গেমটিতে ফরাসি তারকার রেটিং হবে ৯২। এর চেয়ে বেশি পয়েন্ট থাকবে না আর কোনো খেলোয়াড়েরই।

ফিফা ১০ থেকে ১৬ পর্যন্ত টানা সাতটি গেমে সর্বোচ্চ রেটিংধারী খেলোয়াড় ছিলেন মেসি। মাঝে ফিফা ১৭ আর ১৮ তে এই কীর্তি ছিল রোনালদোর।

ফিফা ৯ থেকে ২২ পর্যন্ত মেসির রেটিং ৯০ এর নিচে নামেনি কখনো। ফিফা ১১তে রোনালদোর রেটিং ৮৯ এ নেমে গিয়েছিল একবার। তবে এর আগে পরে সবসময় ৯০ এর ওপরই ছিল তার রেটিং। 

গেল বছর ফিফা ২২ এ মেসি শীর্ষে ছিলেন ৯৩ রেটিং নিয়ে, এক রেটিং কম নিয়ে রবার্ট লেভান্ডভস্কি ছিলেন দুইয়ে। ৯১ রেটিং নিয়ে এমবাপের সঙ্গে তৃতীয় স্থানটা ভাগাভাগি করেছেন রোনালদো।

গেমে মেসি এবং রোনালদোর রেটিং কত হবে সেটা প্রকাশ করা হয়নি। তবে দীর্ঘ প্রায় এক যুগের বেশি সময় ধরে শীর্ষে থাকা মেসি এবং রোনালদোর রাজত্বের অবসান হতে যাচ্ছে সেটা নিশ্চিত।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

সর্বশেষ খবর