১১ আগস্ট, ২০২২ ১৫:২৮

আর্জেন্টিনার সাথে কেন সেই ম্যাচ খেলতে চায় না ব্রাজিল?

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার সাথে কেন সেই ম্যাচ খেলতে চায় না ব্রাজিল?

কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ,  গত বছরের সেপ্টেম্বরে সাও পাওলোয় আর্জেন্টিনার বিপক্ষে মাঠেও নেমেছিল ব্রাজিল। তবে বিপত্তি ঘটে ম্যাচ শুরুর কয়েক মিনিটের মাথায়, মাঠে হানা দেয় ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য পর্যবেক্ষণ এজেন্সি। আর তাতেই ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের যবনিকাপাত ঘটে।

আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে কোয়ারেন্টিনের বিধি-নিষেধ ভঙ্গের অভিযোগ আনেন ব্রাজিলের স্বাস্থ্য কর্মকর্তারা। এই ঘটনায় বেশ জল ঘোলা হয়। ফিফা পরে ম্যাচটি পুনঃরায় খেলার নির্দেশ দিয়েছিল। 

কিন্তু এই বিষয়ে দুই দেশের ফুটবল ফেডারেশন আপিল করে সর্বোচ্চ ক্রীড়া আদালত কোর্ট ফর আরবিট্রেশন অব স্পোর্টে (সিএএস)। চলতি আগস্টেই তার রায় হওয়ার কথা।

ফিফার গত ফেব্রুয়ারিতে দেওয়া নির্দেশ অনুযায়ী, সেপ্টেম্বরের মধ্যেই ব্রাজিল-আর্জেন্টিনাকে ম্যাচটি পুনরায় খেলতে হবে। তবে এবার ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানিয়েছে, আর্জেন্টিনার সাথে পণ্ড হওয়া সেই ম্যাচটি তারা আর খেলতে চায় না।

ব্রাজিল কোচ তিতে নাকি বিশ্বকাপের আগে চোট ও নিষেধাজ্ঞার শঙ্কায় ম্যাচটি খেলতে চাইছেন নন। এ ছাড়া আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও (এএফএ) ম্যাচটি খেলতে চায় না।

সিবিএফের ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়, ‘কোচ তিতে এবং সমন্বয়ক জুনিনহো পউলিস্তার অনুরোধের পরিপ্রেক্ষিতে সিবিএফ প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেজ ম্যাচটি সাসপেন্ড করার চেষ্টা করবেন।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘আমাদের বর্তমান প্রাধান্য কাতার বিশ্বকাপ জয় করা।’

 

সূত্র: স্পোর্টস স্টার

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর