২১ আগস্ট, ২০২২ ১০:০৭

হ্যারি কেইনের নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক

হ্যারি কেইনের নতুন রেকর্ড

হ্যারি কেইন।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে টটেনহ্যাম হটস্পারকে পথ দেখালেন হ্যারি কেইন। হেড থেকে জাল খুঁজে নিলেন এই ইংলিশ ফরোয়ার্ড। তাতে দলের জয়ই শুধু এলো না, কেইনের নাম ওঠে গেল রেকর্ড বইয়ে। প্রিমিয়ার লিগে শনিবার (২০ আগস্ট) নিজেদের মাঠে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে ১-০ গোলে জিতেছে টটেনহ্যাম হটস্পার।

কেইন ম্যাচের ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন ৬৪তম মিনিটে। প্রিমিয়ার লিগে যা তার ১৮৫তম গোল, সবগুলোই টটেনহ্যামের জার্সিতে। প্রিমিয়ার লিগ যুগে নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে তার চেয়ে বেশি গোল নেই আর কোনো খেলোয়াড়ের। এই রেকর্ডে কেইন পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির সের্হিও আগুয়েরোকে। সিটির হয়ে প্রিমিয়ার লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ড করেছিলেন ১৮৪ গোল।

আগের ম্যাচে কেইনের শেষ মুহূর্তের গোলেই চেলসির মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফিরেছিল টটেনহ্যাম। ২-২ ড্র ম্যাচে কেইনের সেই গোলটিও ছিল হেডে। উলভারহ্যাম্পটনের বিপক্ষে এই ম্যাচে আরেকটি মাইলফলক ছুঁয়েছেন কেইন। সব প্রতিযোগিতা মিলিয়ে টটেনহ্যামের হয়ে ২৫০ গোল পূর্ণ হয়েছে তার। কেইনের স্মরণীয় দিনে ঘরের মাঠে হাজারতম প্রিমিয়ার লিগ গোলের মাইলফলক ছুঁয়েছে টটেনহ্যাম। চলতি মৌসুমে প্রথম তিন ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষে তারা।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর