৩ অক্টোবর, ২০২২ ২২:০৯

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচে দলে নেই কোহলি-রাহুল

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ম্যাচে দলে নেই কোহলি-রাহুল

ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয় নিশ্চিত হয়েছে রবিবার গুয়াহাটিতেই। তাই মঙ্গলবার নিয়মরক্ষার তৃতীয় ম্যাচে বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত।

কোহলির বদলে প্রথম একাদশে আসতে পারেন শ্রেয়াস আয়ার। রোহিত শর্মার সঙ্গে ইনিংস শুরু করতে পারেন ঋষভ পন্থ অথবা সূর্যকুমার যাদব। রাহুলের জায়গায় অতিরিক্ত বোলার খেলানো হলে মহম্মদ সিরাজ এবং উমেশ যাদবের মধ্যে একজন প্রথম একাদশে আসবেন। এছাড়া অলরাউন্ডার শাহবাজকেও খেলানো হতে পারে রাহুলের পরিবর্তে। কারণ দলে আর কোনো অতিরিক্ত ব্যাটার নেই। নিয়মরক্ষার শেষ ম্যাচে বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করতে চান রাহুল দ্রাবিড়।

এশিয়া কাপ থেকে কোহলি ছন্দে ফেরায় স্বস্তিতে রয়েছেন রোহিতরা। রাহুলের স্ট্রাইক রেট নিয়ে যে চিন্তা ছিল, তাও রবিবারের ম্যাচে কমেছে। দলের ব্যাটিং অর্ডারের প্রথম চারজনই ছন্দে থাকায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইতিবাচক হিসাবেই দেখা হচ্ছে। পন্থ এবং দীনেশ কার্তিককে বেশি সময় ব্যাট করতে দেওয়ার ভাবনা রয়েছে।

তবে রোহিত-দ্রাবিড়দের ভাবাচ্ছে বোলিং। বিশেষ করে শেষ দিকের ওভারে ছন্দ হারিয়ে ফেলছেন বোলাররা। রবিবারের ম্যাচেও ব্যতিক্রম হয়নি। যশপ্রীত বুমরাহ চোট পেয়ে ছিটকে যাওয়ায় উদ্বেগ আরও বেড়েছে। চোট সারিয়ে ফেরা হর্ষল প্যাটেলও ছন্দে নেই। আর্শদীপ সিংহ শুরুর দিকে ভালো বল করলেও শেষের দিকের ওভারে অনেক সময় মার খাচ্ছেন। চাপ ধরে রাখতে পারছেন না। একই সমস্যা দীপক চাহারকে নিয়েও। সে কারণেই সিরাজ এবং উমেশের মধ্যে একজনকে দলে নেওয়ার কথা ভাবা হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর