২ ডিসেম্বর, ২০২২ ১২:৩৭

আইপিএলকে বিদায় ব্রাভোর!

অনলাইন ডেস্ক

আইপিএলকে বিদায় ব্রাভোর!

ডোয়াইন ব্রাভো

আইপিএলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে ছিল ক্যারিবিয়ান তারকা ডোয়াইন ব্রাভোর নাম। দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে তিনি কার্যত শাসন করছিলেন আইপিএলের মঞ্চকে। একের পর এক গুরুত্বপূর্ণ ম্যাচে হয় ব্যাট না হয় বলে দুরন্ত পারফরম্যান্স করে দলকে জিতিয়েছেন তিনি। পাশাপাশি দুরন্ত ফিল্ডারও ছিলেন ব্রাভো। সেই তাকেই আসন্ন আইপিএলে আর খেলতে দেখা যাবে না! কারণ, ব্র্যাভো এবার আইপিএল নিলামের জন্য নাম নথিভুক্ত করেননি।

প্রসঙ্গত, ৯৯১ জন ক্রিকেটার নিলামের জন্য নিজেদের নাম নথিভুক্ত করেছেন এবার। ২৩ ডিসেম্বর ভারতের কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের নিলাম। এই নিলামের আগেই তার দীর্ঘদিনের ফ্রাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস দল তাকে ছেড়ে দিয়েছে।

রিটেন না করে ছেড়ে দেওয়ার পর একটা জল্পনা ছিল ব্রাভো নিলামে নাম নথিভুক্ত করবেন। কিন্তু তিনি তা করেননি। 

উল্লেখ্য, ব্রাভোর সতীর্থ অপর ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ডও এ বছর ক্রিকেটার হিসেবে আইপিএল থেকে অবসর নিয়ে ফেলেছেন। তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গে কোচিং স্টাফ হিসেবে যুক্ত থাকছেন।

ব্রাভো তিনবারের আইপিএল চ্যাম্পিয়ন। আইপিএল ইতিহাসে তিনি সর্বাধিক উইকেট সংগ্রাহক। তার ঝুলিতে রয়েছে ১৮৩টি উইকেট। 

২০১১ সালে সিএসকেতে যুক্ত হয়েছিলেন ব্রাভো। ৩৯ বছর বয়সি ব্রাভো এই মুহূর্তে চোটে জর্জরিত। অনেকের মতেই এবার ২২ গজকে চিরতরে বিদায় জানানোর সময় এসে গেছে ব্রাভোর। তিনি বন্ধু পোলার্ডের মত এবার কোচিং স্টাফ হিসেবেই কোনও ফ্রাঞ্চাইজির সঙ্গে যুক্ত হবেন বলে বিশেষজ্ঞদের মত।

অপরদিকে আইপিএলের নিলামে যে ৯৯১ জন ক্রিকেটার নাম নথিভুক্ত করেছেন, তাদের মধ্যে অস্ট্রেলিয়া থেকে যুক্ত হয়েছেন ৫৭ জন ক্রিকেটার। যদিও স্টিভ স্মিথ বা মার্নাস ল্যাবুশান এই তালিকায় নাম নথিভুক্ত করাননি।

বিডি প্রতিদিন/কালাম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর