৩ ডিসেম্বর, ২০২২ ১১:৩০

এবারের আইপিএল নিলামে ২ কোটির ভিত্তি মূল্যের তালিকায় নেই কোনও ভারতীয়

অনলাইন ডেস্ক

এবারের আইপিএল নিলামে ২ কোটির ভিত্তি মূল্যের তালিকায় নেই কোনও ভারতীয়

আইপিএল ২০২৩-এর আসন্ন নিলামের জন্য মোট ৯৯১ জন ক্রিকেটার নিজেদের নাম নভিভুক্ত করিয়েছেন, এমন তথ্য বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। কতজন ভারতীয়, কতজন বিদেশি, কতজন আন্তর্জাতিক ক্রিকেট খেলা তারকা এবং কতজন ঘরোয়া ক্রিকেটার রয়েছেন এই তালিকায়, সেটাও জানা গেছে আগেই। সামনে এসেছে প্রাইস ক্যাটাগরি অনুযায়ী ক্রিকেটারদের তালিকাও। চমক রয়েছে এখানেই।

এবছর আইপিএল নিলামের জন্য সর্বোচ্চ ২ কোটি রুপির বেস প্রাইসে (ভিত্তিমূল্যে) নাম দিয়েছেন মোট ২১ জন ক্রিকেটার। 

উল্লেখযোগ্য বিষয় হল, এই ২১ জন ক্রিকেটারই বিদেশি। কোনও ভারতীয় ক্রিকেটার সর্বোচ্চ ২ কোটি রুপির ক্যাটাগরিতে নেই।

২ কোটি রুপির বিভাগে টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের ক্রিকেটাররাই রয়েছেন সব থেকে বেশি। ২১ জনের মধ্যে ৯ জন হলেন ব্রিটিশ তারকা। এই তালিকায় অজি তারকা রয়েছেন ৪ জন। এছাড়া নিউজিল্যান্ডের ৩ জন, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের ২ জন করে এবং শ্রীলঙ্কার ১ জন ক্রিকেটার রয়েছেন ২ কোটি রুপির বিভাগে।

সঙ্গত কারণেই গত টি-২০ বিশ্বকাপের সেরা ক্রিকেটার স্যাম কারান সর্বোচ্চ ২ কোটি রুপির তালিকায় নিজের নাম লিখিয়েছেন। বেন স্টোকস, কেন উইলিয়ামসন, আদিল রশিদ, নিকোলাস পুরান, ক্যামেরন গ্রিন, জেসন হোল্ডারের মতো তারকারা রয়েছেন এই ক্যাটাগরিতে।

২ কোটি বেস প্রাইসের ক্রিকেটাররা হলেন: ন্যাথান কুল্টার-নাইল, ক্যামেরন গ্রিন, ট্রেভিস হেড, ক্রিস লিন, টম ব্যান্টন, স্যাম কারান, ক্রিস জর্ডান, টাইমাল মিলস, জেমি ওভার্টন, ক্রেগ ওভার্টন, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, অ্যাডাম মিলিন, জিমি নিশাম, কেন উইলিয়ামসন, রিলি রুশো, রাসি ভ্যান ডার দাসেন, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, নিকোলাস পুরান ও জেসন হোল্ডার।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর