৮ ডিসেম্বর, ২০২২ ০৮:৫৩

স্বপ্ন সত্যি হয়েছে লিটনের

অনলাইন ডেস্ক

স্বপ্ন সত্যি হয়েছে লিটনের

ভারতের বিপক্ষে এক ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে টাইগাররা। বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে গতকাল বুধবার প্রথম ওয়ানডে সিরিজ জয়ের স্বাদ পেলেন লিটন দাস। মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৫ রানে হারিয়েছে টিম বাংলাদেশ।

এই ম্যাচে জয়ের ফলে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ম্যাচের পর নিজের স্বপ্ন সত্যি হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক লিটন দাস।

ম্যাচের পর লিটন বলেন, ‘এই জয়ের ফলে আমি খুবই আনন্দিত। অধিনায়ক হিসেবে সিরিজ জয়- আমার স্বপ্ন সত্যি হয়েছে। ’ ম্যাচের আগে ২৪০ রানের পরিকল্পনা করেছিলেন বলে জানিয়েছেন লিটন। শুরুতে ছয় উইকেট হারিয়ে চাপে পরে যাওয়া বাংলাদেশকে কক্ষপথে ফেরান মিরাজ।

ম্যাচের পর মিরাজের প্রশংসা করে লিটন বলেন, ‘ম্যাচের আগে মিরপুরের কন্ডিশন অনুযায়ী আমাদের মনে হয়েছিল ২৪০ রান করলে ম্যাচ জেতা সম্ভব। তবে শুরুতে ছয় উইকেট হারিয়ে দল চাপে পরে যায়। এরপর দলকে দারুণ ভাবে ম্যাচে ফিরিয়েছে মিরাজ এবং রিয়াদ ভাই। তারা দু’জনই দারুণ খেলেছেন।’

আগামী ম্যাচেও জয়ের আশা করেছেন লিটন। তিনি বলেন, ‘আজ (গতকাল) শেষ দিকে উইকেট অনেকটাই পরিবর্তন হয়েছিল। ফলে ভিন্ন বোলার দিয়ে চেষ্টা করেছি। এই ম্যাচে ভালো ফল এসেছে আগামী ম্যাচে চট্টগ্রামেও আমরা জয়ের বিষয়ে আশাবাদী।’

আগামী ১০ তারিখ চট্টগ্রামে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর