শিরোনাম
২২ মার্চ, ২০২৩ ০০:৩৮

জিম্বাবুয়ের বিরুদ্ধে ডাচদের রুদ্ধশ্বাস জয়

অনলাইন ডেস্ক

জিম্বাবুয়ের বিরুদ্ধে ডাচদের রুদ্ধশ্বাস জয়

সংগৃহীত ছবি

ক্লাইভ মাদান্ডের ফিফটি ও বাকিদের ছোটখাটো অবদানে লড়ার মতো পুঁজি গড়ল জিম্বাবুয়ে। পরে দারুণ বোলিংয়ে প্রতিপক্ষকে চেপেও ধরল তারা। তবে খাদের কিনার থেকে নেদারল্যান্ডসকে কক্ষপথে ফেরালেন তেজা নিদামানুরু। চমৎকার ব্যাটিংয়ে অপরাজিত সেঞ্চুরিতে দলকে পৌঁছে দিলেন কাঙ্ক্ষিত লক্ষ্যে।

হারারে স্পোর্টস ক্লাবে মঙ্গলবার (২১ মার্চ) সিরিজের প্রথম ওয়ানডেতে ৩ উইকেটে জিতেছে ডাচরা। জিম্বাবুয়ের ২৪৯ রান তারা পেরিয়ে যায় ১ বল বাকি থাকতে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের সিরিজটিতে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা। ডাচদের জয়ের নায়ক নিদামানুরু। ৩ ছক্কা ও ৯ চারে তিনি খেলেন ৯৬ বলে ক্যারিয়ার সেরা ১১০ রানের ইনিংস। তার আগের সেরা ছিল অপরাজিত ৫৮।

টস হেরে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে ৯৮ রানেই হারায় ৭ উইকেট। অল্পতে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়া দলকে টানেন মাদান্ডে। ওয়েলিংটন মাসাকাদজার সঙ্গে ৭০ ও রিচার্ড এনগারাভাকে নিয়ে তিনি গড়েন ৬৬ রানের জুটি। মাসাকাদজা ৩ চারে করেন ৩৪ রান। এনগারাভার ব্যাট থেকে আসে ২ ছক্কা ও ৩ চারে ৩৫। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া মাদান্ডে ৬ চারে করেন ৭৪ রান।

জবাব দিতে নেমে ৬৪ রানে পাঁচ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় নেদারল্যান্ডস। সতীর্থদের আসা-যাওয়ার মাঝে ৪ চারে ৫০ রান করেন কলিন আকারম্যান। চাপের মধ্যে নেমে পাল্টা আক্রমণ শুরু করেন নিদামানুরু। ৬৩ বলে ফিফটি করা ব্যাটসম্যান এরপর শারিজ আহমাদকে নিয়ে দলকে লক্ষ্যের দিকে এগিয়ে নিতে থাকেন। রান আউটে কাটা পড়েন শারিজ (২ চারে ৩০), ভাঙে ১১০ রানের জুটি। সপ্তম উইকেটে এই প্রথম শতরানের জুটি দেখল নেদারল্যান্ডস।আগ্রাসী ব্যাটিংয়ে রান বাড়িয়ে সেঞ্চুরিতে পা রাখেন নিদামানুরু ৮৮ বলে। তার সঙ্গে দলকে জিতিয়ে ফেরা মেকেরেন করেন ৯ বলে ২১ রান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর