৪ জুন, ২০২৩ ১৭:০৬

রিয়াল মাদ্রিদ ছাড়লেন বেনজেমা

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদ ছাড়লেন বেনজেমা

করিম বেনজেমার রিয়াল মাদ্রিদ ছাড়ার গুঞ্জন অবশেষে সত্যি হয়েছে। মাদ্রিদে ১৪ বছর কাটানোর পর নতুন ক্লাবে পারি দিচ্ছেন বর্তমান ব্যালন ডি'অর জয়ী ফরাসি এই তারকা।

মৌসুমের শেষ ম্যাচ খেলতে আজ মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। অ্যাথলেটিকো বিলকাওয়ের বিপক্ষে লস ব্লাঙ্কোসদের জার্সিতে দলটির স্ট্রাইকার করিম বেনজেমার ওটাই শেষ ম্যাচ।

রবিবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বেনজেমার রিয়াল ছাড়ার বিষয়টি নিশ্চিত করেছে রিয়াল কর্তৃপক্ষ।

চলতি মাসের শেষে রিয়ালে চুক্তির মেয়াদ ফুরাবে বেনজেমার। চুক্তির ধারা অনুযায়ী, রিয়াল মাদ্রিদে আরও এক মৌসুম থাকতে পারতেন তিনি। দুই পক্ষের সম্মতিতে নতুন মৌসুম খেলে যেতে পারতেন। রিয়ালও তাকে আরও এক মৌসুম চেয়েছিল। কিন্তু সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদের লোভনীয় প্রস্তাব এড়াতে পারেননি এই ফরাসি।

সংবাদ অনুযায়ী, সৌদির ক্লাব থেকে বার্ষিক ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব পেয়েছেন তিনি। যে কারণে ভবিষ্যৎ পুনর্বিবেচনা করতে বাধ্য করেছে তাকে। এক বছরের এক্সটেনশন ক্লজ বাতিল করার সিদ্ধান্ত নেন তিনি।

২০০৯ সালের গ্রীষ্মে অলিম্পিক লিওঁ থেকে রিয়ালে যোগ দেন বেনজেমা। ২০১৮ সালের ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর ক্লাবের আক্রমণভাগের প্রধান হয়ে ওঠেন এবং প্রতিপক্ষের জন্য গোলমুখে হুমকি হয়ে ওঠেন। নিজেকে প্রতিষ্ঠিত করেন ইতিহাসের সেরা খেলোয়াড়দের একজন হিসেবে। রিয়ালের জার্সিতে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ মোট ২৫টি ট্রফি।

রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে ৩৫৩টি গোল করেছেন। তার চেয়ে বেশি গোল রয়েছে রোনালদোর, ৪৫০টি। 

২০২১-২২ মৌসুমে তো ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পথে সব মিলিয়ে ৪৬ ম্যাচে ৪৪টি গোল করেন তিনি। তবে ইনজুরির কারণে চলতি মৌসুমে সে ধারা ধরে রাখতে পারেননি। তারপরও ৪২ ম্যাচে গোল করেছেন ৩০টি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর