২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:২২

শামীমের রেকর্ড ফিফটিতে বরিশালকে ১৫০ রানের চ্যালেঞ্জ রংপুরের

অনলাইন প্রতিবেদক

শামীমের রেকর্ড ফিফটিতে বরিশালকে ১৫০ রানের চ্যালেঞ্জ রংপুরের

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে শামীম হোসাইনের রেকর্ড ফিফটিতে ফরচুন বরিশালকে ১৫০ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল রংপুর রাইডার্স। দলের পক্ষে ২৪ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন শামীম।

বুধবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেটে ১৪৯ রান তুলতে সক্ষম হয় রংপুর। ফলে জয়ের জন্য বরিশালকে করতে হবে ১৫০ রান।

টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভার ঠিকঠাক খেললেও দ্বিতীয় ওভার থেকে শুরু হয় রংপুর ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। ওপেনিংয়ে নামা মাহেদি হাসান সাইফউদ্দিনের প্রথম বলেই বিলিয়ে দেন উইকেট। একই ওভারের শেষ বলে বিদায় নেন সাকিব আল হাসানও। তার ব্যাট থেকে আসে স্রেফ ১ রান। রনি তালুকদারও এদিন সুবিধে করতে পারেননি। ১২ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন তিনি।  

চারে নেমে কিছুক্ষণ লড়াই করেন জিমি নিশাম। গত ম্যাচে দারুণ ইনিংস খেলা এই ব্যাটার অবশ্য ২৮ রানের বেশি করতে পারেননি। নিকোলাস পুরানও ছিলেন ব্যাট হাতে ব্যর্থ। ৩ রানেই থামতে হয় ক্যারিবিয় এই ব্যাটারকে। এরপর ১২ রান করে উইকেট হারান মোহাম্মদ নবি। অধিনায়কও করতে পারেননি উল্লেখযোগ্য রান। ১৭ বলে ১৪ রান করে ফুলারের বলে বোল্ড হন তিনি।  

বাকি সময়টা একাই লড়ে যান শামীম। ঝড়ো ব্যাটিংয়ে ২০ বলে তিনি স্পর্শ করেন ফিফটি। বিপিএলে সাকিবের সঙ্গে যৌথভাবে দ্রুততম ফিফটির রেকর্ড গড়েন এই ব্যাটার। তাকে সঙ্গ দিয়ে দলকে ভালো সংগ্রহ এনে দেন আবু হায়দার রনি। ৯ বলে ১২ রান করে অপরাজিত থাকেন তিনি। ২৪ বলে ৫ চার ও ৫ ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন শামিম।  

বরিশালের পক্ষে ৪ ওভারে ২৫ রান খরচায় ৩ উইকেট নেন জেমস ফুলার। দু’টি উইকেট নেন সাইফউদ্দিন। একটি করে উইকেট পান কাইল মেয়ার্স ও মেহেদি হাসান মিরাজ।

টুর্নামেন্টের গ্রুপপর্বে দারুণ খেলা রংপুর হোঁচট খেয়েছে প্রথম কোয়ালিফায়ারে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে হেরে যায় রংপুর। তবে আজ ফরচুন বরিশালের বিপক্ষে জিতলেই ফাইনালে যাবে রংপুর। অপরদিকে, বরিশালও চাইবে রংপুরকে হারিয়ে ফাইনালে উঠতে। তাই আজকের ম্যাচটিতে দুই দলের কাছেই ম্যাচটি বাঁচা-মরার।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর