২২ মে, ২০২৪ ০৭:২৭

টি-২০ বিশ্বকাপে আফগানদের বোলিং পরামর্শক ব্রাভো

অনলাইন ডেস্ক

টি-২০ বিশ্বকাপে আফগানদের বোলিং পরামর্শক ব্রাভো

ডোয়াইন ব্রাভো

কোচিং স্টাফে নতুন সদস্য যোগ করেছে আফগানিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজের গ্রেট অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোকে বোলিং পরামর্শ হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় আসছে বৈশ্বিক আসরে অংশ নিতে এরই মধ্যে সেন্ট কিটস অ্যান্ড নেভিসে পৌঁছে গেছে আফগান দল। সেখানে তাদের ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প করার কথা রয়েছে। দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ব্রাভো সেখানেই দলটির সঙ্গে যোগ দেবেন।

২০১২ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্যারিবিয়ান দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ব্রাভো। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি। তবে এই সংস্করণের বিভিন্ন লিগ এখনও মাতিয়ে বেড়াচ্ছেন এই অলরাউন্ডার। চলতি বছরের শুরুতে আইএলটি-টোয়েন্টিতে শিরোপা জয়ী এমআই এমিরেটসের হয়ে খেলেন ৪০ বছর বয়সী এই ক্রিকেটার।

স্বীকৃত টি-টোয়েন্টিতে ৬২৫ উইকেট রয়েছে ব্রাভোর নামের পাশে। এই সংস্করণে এখন পর্যন্ত ৬০০ উইকেটও নিতে পারেননি আর কেউ। তার ৫৭৩ ম্যাচের চেয়ে বেশি টি-টোয়েন্টি খেলেছেন কেবল একজন, তারই স্বদেশি কাইরন পোলার্ড, ৬৬০টি। শুধু খেলোয়াড় হিসেবে নয়, ব্রাভোর অভিজ্ঞতা রয়েছে কোচিংয়েও। ২০২২ ডিসেম্বরে আইপিএল থেকে অবসর নেওয়া এই তারকা এখন টুর্নামেন্টটির পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বের সবগুলো ম্যাচই ওয়েস্ট ইন্ডিজে খেলবে আফগানিস্তান। সব মিলিয়ে, বৈশ্বিক আসরে ব্রাভোর অভিজ্ঞতা দারুণ কাজে লাগার কথা আফগানদের। বিশ্বকাপের মূল আসর শুরুর আগে ওমান ও স্কটল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানিস্তান। ২৯ ও ৩১ মে অনুষ্ঠেয় দুটি ম্যাচই হবে ত্রিনিদাদে।

বৈশ্বিক আসরে দলটির মূল অভিযান শুরু হবে ৪ জুন, উগান্ডার বিপক্ষে ম্যাচ দিয়ে। ৮ জুন তারা খেলবে নিউ জিল্যান্ডের বিপক্ষে। দুটি ম্যাচই হবে গায়ানায়। ‘সি’ গ্রুপে দলটির শেষ দুটি ম্যাচ পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, যথাক্রমে ১৪ ও ১৮ মে। প্রথমটি ত্রিনিদাদ ও পরেরটি সেন্ট লুসিয়ায়।

বিশ্বকাপে দেখা যাবে ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা অলরাউন্ডার পোলার্ডকেও। আসছে আসরের জন্য তাকে সহকারী কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড। আগামী ৪ জুন স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংলিশদের শিরোপা ধরে রাখার অভিযান।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর