২৩ মে, ২০২৪ ০৯:১৩

শান্তদের সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ

অনলাইন ডেস্ক

শান্তদের সিরিজ বাঁচানোর চ্যালেঞ্জ

আর মাত্র কয়েক দিন পরেই শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরটি বসতে যাচ্ছে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। তার আগেই বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে প্রথমবারের স্বাক্ষাতেই হেরেছে নাজমুল হোসেনের দল।

এদিকে, বিশ্বকাপের মূল মঞ্চে নামার আগে এমন হারে আকাশসমান চাপে পড়ে গেছে টাইগাররা। সিরিজের বাকি আছে আরও দুই ম্যাচ। সিরিজ জিততে টানা দুই ম্যাচে স্বাগতিকদের হারাতে হবে নাজমুলদের। তার আগে আজ জিতে সিরিজে ফেরাটা জরুরি। 

প্রথম ম্যাচের পারফরম্যান্সের চাপকে পেছনে ফেলে ম্যাচে ফেরাটা জরুরি নাজমুল, সাকিব, মাহমুদুল্লাহ, লিটনদের। প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচ। ২৫ মে সিরিজের শেষ ম্যাচ। 

এর আগে সিরিজের প্রথম ম্যাচে মঙ্গলবার টস হেরে প্রথম ব্যাটিংয়ে ৬ উইকেটে ১৫৩ রান করেন নাজমুলরা। দুই ওপেনার ও ওপরের সারির ব্যাটাররা পুরোপুরি ব্যর্থ হয়েছেন ৬ ওভারের পাওয়ার প্লেতে। ২ উইকেটে মাত্র ৩৭ রান করেন। সৌম্য সরকার ১৩ বলে ৩ চারে ২০ ও লিটন দাস ১৫ বলে ১ চার ও ১ ছক্কায় ১৪ রান করেন। ব্যর্থ হয়েছেন অধিনায়ক নাজমুল ও সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। নাজমুল ৩, সাকিব ৬ রান করেন। তাওহীদ হৃদয় ৪৭ বলে ১২৩.৪০ স্ট্রাইক রেটে ৫৮ রান করেন। মাহমুদুল্লাহ রিয়াদ ৩১ রান করেন ২২ বলে ১৪০.৯০ স্ট্রাইক রেটে। শেষ ১০ ওভারে টাইগাররা সংগ্রহ করে ৮৮ রান। ১৫৪ রানের টার্গেটে শেষ ওভারে জয় তুলে নেয় যুক্তরাষ্ট্র।

দেশটি এবার নিয়ে দ্বিতীয়বার কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে জয় পেল। এর আগে আয়ারল্যান্ডকে হারিয়েছে। এবার হারাল বাংলাদেশকে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর