২৬ মে, ২০২৪ ০৯:২৩

১০ রানে ৬ উইকেট; যা বললেন মুস্তাফিজ

অনলাইন ডেস্ক

১০ রানে ৬ উইকেট; যা বললেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে শনিবার রাতে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে স্রেফ ১০৪ রান করতে পারে যুক্তরাষ্ট্র। ওই রান তাড়া করতে নেমে ৫০ বল আগেই জয় পায় বাংলাদেশ।  আগের দুই ম্যাচ যুক্তরাষ্ট্র জেতায় হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নেমেছিল টাইগাররা।

এদিন বল হাতে ৪ ওভারে মাত্র ১০ রানে ৬ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন মুস্তাফিজুর রহমান। যা বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে সেরা বোলিং ফিগার এবং ফরম্যাটটিতে সবমিলিয়ে অষ্টম সেরা। এমনকি ৩ ম্যাচে ১০ উইকেট নিয়ে সিরিজ সেরাও পেয়েছেন এই বাঁ-হাতি পেসার।

যার প্রতিক্রিয়ায় ফিজ জানান, ‘যেভাবে বল করেছি, তাতে আমি সন্তুষ্ট। ম্যাচে আমি অনেক বৈচিত্র্য ব্যবহার করার চেষ্টা করেছি। ভালো লাগছে যে সেটা কাজে দিয়েছে।’

গতকাল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে একাদশ সাজায় যুক্তরাষ্ট্র। সিরিজ নিশ্চিত হওয়ার পর তারা তাদের বেঞ্চ ক্রিকেটারদের পরীক্ষা করার সুযোগটা হাতছাড়া করেনি। যদিও টস হেরে আগে ব্যাট করতে নেমে মুস্তাফিজের বোলিং তোপে মাত্র ১০৪ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে টাইগারদের জয় নিশ্চিত করেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকার। তানজিদ ৫৮ ও সৌম্য ৪৩ রানে অপরাজিত ছিলেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর