২৯ মে, ২০২৪ ১২:০৬

কে হচ্ছেন ভারতের নতুন কোচ?

অনলাইন ডেস্ক

কে হচ্ছেন ভারতের নতুন কোচ?

বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় ভারতের কোচের পদ থেকে সরে যাবেন সেটা একপ্রকার নিশ্চতই। কিন্তু এখন পর্যন্ত ভারতের কোচের পদে কারও নামই স্পষ্ট করা হয়নি। বিশ্বের সবচেয়ে দামী কোচের তকমা নিজের করে নিতে আগ্রহী অনেকেই। নাম জমা পড়েছে প্রায় ৩ হাজার। তবে কোচ কে হবেন, সেটা বোধহয় একপ্রকার নিশ্চিত হয়েই আছে। 

ভারতের বেশিরভাগ গণমাধ্যমের ভাষ্য, বিসিসিআই তাদের পরবর্টি কোচ হিসেবে একজনকেই পাখির চোখ করে রেখেছে। তিনি সদ্যই কলকাতা নাইট রাইডার্সকে শিরোপা এনে দেয়া গৌতম গম্ভীর। অধিনায়ক হিসেবে দুবার আইপিএল জিতেছেন। ভারতের হয়ে ০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আর ১১ এর ওয়ানডে বিশ্বকাপও জিতেছেন। 

বিসিসিআইয়ের একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে পিটিআইকে জানিয়েছে, ‘সময়সীমা ঠিক আছে, কিন্তু বিসিসিআই তার চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর আগে আরও কিছু সময় নিতে আপত্তি করবে না। এই মুহূর্তে, দলটি জুন মাসের ভালো অংশে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ব্যস্ত থাকবে।’ 

তবে সব জল্পনা-কল্পনা উসকে দিয়েছে রোববারের ফাইনালের পর জয় শাহ এবং গৌতম গম্ভীরের কথোপকথন। চেন্নাইয়ে কেকেআরের সেলিব্রেশনের সময়ে বিসিসিআই সচিব লম্বা সময় ধরে গম্ভীরের সঙ্গে আলাপ করেছিলেন। তাই একজন খেলোয়াড় এবং মেন্টর হিসেবে গম্ভীরের ব্যাপক অভিজ্ঞতা এবং সফল ট্র্যাক রেকর্ডের কারণে প্রধান কোচ হিসেবে গম্ভীরের নিয়োগ এখন সময়ের ব্যাপার বলেই ধরে নেয়া হচ্ছে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর