১৯ অক্টোবর, ২০২১ ১৮:২৫

স্কটিশদের বোলিং তোপে কাঁপছে পাপুয়া নিউগিনি

অনলাইন প্রতিবেদক

স্কটিশদের বোলিং তোপে কাঁপছে পাপুয়া নিউগিনি

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের দেয়া ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দিশেহারা পাপুয়া নিউগিনি। দলীয় ৫ রানের মাথায় উইকেট হারায় পাপুয়া নিউগিনি। এরপর ৩০ রান যোগ করতে হারিয়েছে আরও ৪ উইকেট।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত পাপুয়া নিউগিনির সংগ্রহ ১২.১ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৭৬ রান। পাপুয়া নিউগিনির পক্ষে সর্বোচ্চ ২৩ বলে ২৪ রান করেন সেসে বাউ।

এর আগে ওমানের আল-আমিরাত স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান করে স্কটল্যান্ড। জয়ের জন্য পাপুয়া নিউগিনিকে করতে হবে ১৬৬ রান।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৩.৪ ওভারে ২৬ রানে দুই ওপেনারের উইকেট হারায় স্কটিশরা। এরপর রিচি বিরিংটনকে সঙ্গে নিয়ে তৃতীয় উইকেটে ৯২ রানের জুটি গড়েন ম্যাথু ক্রস। ১৪.৩ ওভারে দলীয় ১১৮ রানে ফেরেন ক্রস। তার আগে ৩৬ বলে দুই চার ও দুই ছক্কায় করেন ৪৫ রান। 

এরপর একাই লড়াই চালিয়ে যান রিচি বিরিংটন। ইনিংস শেষ হওয়ার ৮ বল আগে সাজঘরে ফেরেন এই তারকা ব্যাটসম্যান। তার আগে ৪৯ বলে ৬টি চার ও তিন ছক্কায় দলীয় সর্বোচ্চ ৭০ রান করেন। তার অনবদ্য ইনিংসের সুবাদে ৯ উইকেটে ১৬৫ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্কটল্যান্ড।

শেষ দুই ওভারে ১৫ রান যোগ করে ৬ উইকেট হারায় স্কটিশরা। নাহলে পুঁজিটা আরও বড় হতে পারতো স্কটিশদের।

পাপুয়া নিউগিনির বোলারদের মধ্যে কাবুয়া মোরেয়া ৪টি এবং চাদ সপার নেন ৩টি উইকেট।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর