২৬ অক্টোবর, ২০২১ ০১:৫১

১০ বছর খেললে সব রেকর্ড ভেঙে দেবে বাবর : ইনজামাম

অনলাইন ডেস্ক

১০ বছর খেললে সব রেকর্ড ভেঙে দেবে বাবর : ইনজামাম

টি২০ বিশ্বকাপে ভারতকে রবিবার রাতে ১০ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান। বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে এটাই প্রথম জয় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের। এদিন জয় নিশ্চিত হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে ‘পাকিস্তান বন্দনা।’ ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নেমে প্রথম ম্যাচেই ভারতকে হারিয়ে অধিনায়ক বাবর আজম বুঝিয়ে দিলেন এই বিশ্বকাপে পাকিস্তানও ফেভারিট।  

বাবরের ব্যাটিং টেকনিকের প্রশংসাও ধ্বনিত হয়েছে কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটার ইনজামাম-উল হকের কণ্ঠেও। তিনি বলেছেন, ‘বাবরের ব্যাটিং কৌশল বিরাট কোহলির থেকেও দারুণ। প্রস্তুতি ম্যাচ দেখেই বুঝেছি টুর্নামেন্টে সে কেমন খেলবে। ১০ বছর খেললে অনেক রেকর্ড সে ভেঙে দেবে।’

এদিকে, ইতিহাস গড়া জয়ে উচ্ছ্বসিত পাক অধিনায়ক বাবর আজম বলেছেন, ‘আমরা আমাদের পরিকল্পনার সঠিক বাস্তবায়ন করেছি। শুরুর দিকে ভারতের তিন উইকেট ফেলে দেয়া আমাদের সহায়তা করেছে। প্রথম দিকে শাহিন আফ্রিদির নেওয়া উইকেটগুলো আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। 

এরপর আমাদের স্পিনাররাও ভারতীয় ব্যাটারদের ওপর পূর্ণ প্রভাব বিস্তার করে। ব্যাটিংয়ে রিজওয়ানের সঙ্গে আমার পরিকল্পনাটি ছিল সাধারণ। আমরা প্রথম ৮ ওভার পর্যন্ত ধীরে দেখে শুনে খেলার দিকে মনযোগী হয়েছিলাম। এরপর থেকে শিশির ঝরতে থাকে। ব্যাটে বল আসতে থাকে দারুণভাবে। জুটি গড়ায় আত্মবিশ্বাস পাই তখন বলেও তিনি উল্লেখ করেন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর