৩০ জুন, ২০২০ ০৬:১৩

যে কারণে নতুন আইফোনের সঙ্গে ‘থাকছে না’ চার্জার-ইয়ারফোন

অনলাইন ডেস্ক

যে কারণে নতুন আইফোনের সঙ্গে ‘থাকছে না’ চার্জার-ইয়ারফোন

প্রায় সময়ই স্মার্টফোনের দাম কমানোর লক্ষ্যে নানা ধরনের উদ্যোগ নেয় মুঠোফোন নির্মাণকারী প্রতিষ্ঠানগুলো। এই একই কারণে দীর্ঘদিন ধরে চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সাথে হেডফোন দিচ্ছে না। তবে এবার দাম কমাতে আইফোনের সাথে হেডফোন ও চার্জার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। 

অ্যাপলের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ রাখা প্রযুক্তিবিদ মিং-চি কুও’র উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ২০২০ সালের নতুন মডেলে কোম্পানিটি পাওয়ার অ্যাডাপ্টার এবং ইয়ারপড সরবরাহ না করার পরিকল্পনায় আছে। এই বছরের শেষ দিকে অ্যাপলের এসই মডেলের নতুন স্মার্টফোন বাজারে আসার কথা।

কুও জানিয়েছেন, ৫জি ফোনের আপগ্রেডের জন্য অ্যাপল খরচ কমানোর চেষ্টায় আছে। ফোন প্যাকেজিং ছোট হলে সহজে যেমন বহন করা যাবে, তেমনি শিপিং খরচও কমে যাবে। এখন পর্যন্ত অ্যাপলের সব ফোনে ইয়ারপড এবং অ্যাডাপ্টার দেয়া হয়।

অ্যাপল আবার আলাদাভাবে আইপডের জন্য ২০ ওয়াটের একটি চার্জার আনছে। যেটি দ্রুত চার্জ দিতে সক্ষম। এই চার্জারটি আইপডের সঙ্গেই দেয়া হবে। প্রযুক্তিবিদ মিং-চি কুও আগে অ্যাপলের নতুন মডেলের ফোন সম্পর্কে ভবিষ্যদ্বাণী করে চমক দেখিয়েছেন। এবারও তাই ধারণা করা হচ্ছে, তার কথা মিলে যাবে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর