২৫ নভেম্বর, ২০২০ ০৯:৫১

কনটেন্ট ক্রিয়েটর এবং গেমারদের জন্য গিগাবাইট ব্রান্ডের ল্যাপটপ নিয়ে এল স্মার্ট

অনলাইন ডেস্ক

কনটেন্ট ক্রিয়েটর এবং গেমারদের জন্য গিগাবাইট ব্রান্ডের ল্যাপটপ নিয়ে এল স্মার্ট

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইট ব্রান্ডের নতুন ৭টি মডেলের উচ্চ গতিসম্পন্ন ল্যাপটপ। ২৩ নভেম্বর রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত অনুষ্ঠানে গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের কাজের উপযোগী এই ল্যাপটপগুলো উন্মোচন করা করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: এর ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এসএম মহিবুল হাসান, চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ এবং সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো: শাহিদ উল মুনীর। অনুষ্ঠানের মূল প্রবন্ধ উপস্থাপন করেন গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো: আনাস খান। অনুষ্ঠানে এ্যারো ১৫ ওলেড কেবি, এ্যারো ১৫ এসবি, এ্যারো ১৭ এসবি, অরাস ৭ কেবি, অরাস ৫ কেবি, অরাস ৫ এমবি ১৬ জিবি এবং অরাস ৫ এমবি ৮ জিবি  মডেলের ল্যাপটপগুলোর গুনাগুন তুলে ধরা হয়। 

এ্যারো ১৫ ওলেড কেবি : 
ইন্টেলের দশম জেনারেশনের কোর আই সেভেন প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে। গেমিং এর জন্য বানানো এই ল্যাপটপে থাকছে ১৬ জিবি ডিডিআর ৪ র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি। এই ল্যাপটপে সামসাং এমোলেড প্রযুক্তির ১৫.৬" ইউএইচডি ডিসপ্লে প্যানেল ব্যাবহার করা হয়েছে যার ফলে রেজুলেশন পাবেন ৩৮৪০x২১৬০ পিক্সেল। গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। এছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে আল্ট্রা–থিন বেজেল ডিসপ্লে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম এবং গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্যঃ ২০৩,০০০ টাকা। 

এ্যারো ১৫ এসবি:
এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‌্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি। ১৫.৬ "এফএইচডি ডিসপ্লে সেই সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। বাজার মুল্যঃ ১৬৪,০০০ টাকা।

এ্যারো ১৭ এসবি:
গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম জেনারেশনের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্জ ১৬ জিবি ডিডিআর ৪ র‌্যামসহ  স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ জিবি এসএসডি, ১৭.৩” এফএইচডি ডিসপ্লে যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। সেই সাথে গ্রাফিক্স হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০ টি আই ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। মূল্যঃ ১৭৩,০০০ টাকা। 

অরাস ৭ কেবি:
দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যাবহার করা হয়েছে সাথে ১৬ জিবি ডিডিআর ৪ র‌্যাম সহ স্টোরেজ হিসেবে থাকছে  ৫১২ জিবি এসএসডি। ১৭.৩ "এফএইচডি ডিসপ্লে সেই সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্যঃ ১৫৬,০০০ টাকা।

অরাস ৫ কেবি:
এতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর, ১৬ জিবি ডিডিআর ৪ র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি। ১৫. ৬ " থিন বেযেল এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্যঃ ১৪৭,০০০ টাকা। 

অরাস ৫ এমবি ১৬ জিবি: 
এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যাবহার করা হয়েছে, ১৬ জিবি ডিডিআর ৪ র‌্যাম সহ স্টোরেজ হিসেবে আছে  ৫১২ জিবি এসএসডি। ১৫.৬" এফএইচডি ডিসপ্লের সাথে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর ৬। অন্যান্য ফিচার হিসেবে থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্যঃ ১২৮,০০০ টাকা।    

অরাস ৫ এমবি ৮ জিবি:
প্রায় একই রকম দেখতে এই মডেলটিতে রয়েছে দশম জেনারেশনের ইন্টেলের কোর আই ফাইভ প্রসেসর, ৮ জিবি ডিডিআর ৪ র‌্যাম, ৫১২ জিবি এসএসডি, ১৫.৬ " এফএইচডি ডিসপ্লে এবং জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর৬ গ্রাফিক্স কার্ড। অন্যান্য ফিচার হিসেবে থাকছে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম , ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। বাজার মূল্যঃ ৯২,০০০  টাকা।  

ল্যাপটপগুলো বাংলাদেশের সকল শীর্ষস্থানীয় আইটি শপগুলোতে পাওয়া যাবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর