১ জুলাই, ২০২১ ১১:৩২

কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: জাকারবার্গের সঙ্গে মিলে যাচ্ছে ‘ফেরারি আসামি’র স্কেচ!

অনলাইন ডেস্ক

কলম্বিয়ার প্রেসিডেন্টের হেলিকপ্টারে গুলি: জাকারবার্গের সঙ্গে মিলে যাচ্ছে ‘ফেরারি আসামি’র স্কেচ!

কলম্বিয়ার কুকুতা যাওয়ার পথে দেশটির প্রেসিডেন্ট ইভান দুকের হেলিকপ্টার লক্ষ্য করে হামলা চালানোর ঘটনা ঘটে।  অভিযোগ উঠেছে, কাতাতুম্বোর ওপর দিয়ে যাওয়ার সময় তার হেলিকপ্টার লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চলে। 

হামলার সময় প্রেসিডেন্টের সঙ্গে হেলিকপ্টারে ছিলেন তার দুই মন্ত্রী এবং আমলা। প্রেসিডেন্টের অভিযোগ, কাপুরুষের মতো হামলা করা হয়েছে। গুলিতে একাধিক গর্ত হয়ে গেছে হেলিকপ্টারে।

হামলার পর সন্দেহভাজনদের খোঁজে হন্যে হয়ে ঘুরছে কলম্বিয়া পুলিশ। সংবাদমাধ্যমে দুই সন্দেহভাজনের স্কেচ প্রকাশ করেছে তারা। 

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকেও বিজ্ঞাপন দিয়েছে কলম্বিয়া পুলিশ। একজন অপরাধীকে খুঁজে দিলে ৩০ লাখ মার্কিন ডলার পুরস্কার দেওয়ার কথা বলা হয়েছে।

তাতে বলা হয়েছে, ওই দু’জন কুখ্যাত অপরাধীকে খুঁজে দিলে ৩০ লাখ ডলার পুরস্কার দেওয়া হবে। আর ওই স্কেচই ঘুম কেড়েছে মার্ক জাকারবার্গের। কারণ দুর্বল হাতে যে দুই ব্যক্তির স্কেচ আঁকা হয়েছে, তার মধ্যে একটি হুবহু জাকারবার্গের মতো দেখতে।

সেই স্কেচ হু হু করে ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। কলম্বিয়া পুলিশের ওই বিজ্ঞপ্তি শেয়ার করে সরাসরি জাকারবার্গকে ট্যাগ করছেন হাজার হাজার মানুষ। 

অপরাধ করে লুকিয়ে না থেকে ফেসবুক কর্ণধারকে পুলিশের হাতে ধরা দিতেও পরামর্শ দিয়েছেন অনেকে। যে কারণে নিজের তৈরি ভার্চুয়াল দুনিয়ায় জাকারবার্গ নিজেই এখন ‘বিবাদী’। যদিও এ নিয়ে কোনো প্রতিক্রিয়া দেননি জাকারবার্গ। সূত্র: আনন্দবাজার

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর