২৩ আগস্ট, ২০২১ ১৭:১৮

ক্যাপিটাল মার্কেটে প্রবেশ করতে সিনেসিস আইটি ও এএএ ফিন্যান্সের সমঝোতা চুক্তি

অনলাইন ডেস্ক

ক্যাপিটাল মার্কেটে প্রবেশ করতে সিনেসিস আইটি ও এএএ ফিন্যান্সের সমঝোতা চুক্তি

ক্যাপিটাল মার্কেটে প্রবেশ করার লক্ষ্যে সিনেসিস আইটি ও এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রবিবার সিনেসিস আইটি লিমিটেডের প্রধান কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এই চুক্তির অধীনে সিনেসিস আইটি পুঁজি বাজার থেকে তহবিল উত্তলনের জন্য এএএ ফিন্যান্স লিমিটেডকে ইস্যু ম্যানেজার হিসেবে নিয়োগ প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। পুঁজি বাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও)-এর মাধ্যমে পুঁজি উত্তলনের জন্য এই চুক্তি স্বাক্ষরিত করে প্রতিষ্ঠান দুটি।

সিনেসিস আইটি লিমিটেডের পক্ষ থেকে স্বাক্ষর করেন সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী এবং এএএ ফিন্যান্স-এর পক্ষ থেকে স্বাক্ষর করেন এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহাম্মদ ওবাইদুর রহমান এফসিএস।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এএএ ফিন্যান্স অ্যান্ড  ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহাম্মদ ওবাইদুর রহমান এফসিএস, ডেপুটি জেনারেল ম্যানেজার অ্যান্ড হেড অব ইস্যু ম্যানেজমেন্ট মোহাম্মদ খালিদ হোসেন, ডিরেক্টর আবদুস সালাম খান, ম্যানেজার আহমেদ আশিকুর রহমান সি.এফ.এ এবং সিনেসিস আইটির পক্ষ থেকে উপস্থিত ছিলেন, সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান হারুন অর রশিদ, ডিরেক্টর আব্দুর রশিদ, ডেপুটি জেনারেল ম্যানেজার এ কে এম করিম উশ শান।

সিনেসিস আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সোহরাব আহমেদ চৌধুরী বলেন, “এই চুক্তির মাধ্যমে দেশের সীমানা পেরিয়ে বহির্বিশ্বেও আমাদের সেবা সম্প্রসারিত করতে আইপিও অন্তর্ভুক্তির পথে আমাদের যাত্রা শুরু হলো। এএএ ফিনান্সের সাথে চুক্তি করতে পেরে আমরা খুবই আনন্দিত। কারণ এএএ ফিনান্সের রয়েছে ১০০ টিরও বেশি প্রতিষ্ঠানকে আইপিও তে অন্তর্ভুক্তির সফল অভিজ্ঞতা। আশা করি এই চুক্তির মাধ্যমে আমরা স্বল্প সময়ের মধ্যেই পুঁজি বাজারে অভিষিক্ত হবো।”

এএএ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোহাম্মদ ওবাইদুর রহমান এফসিএস বলেন, “সিনেসিস এর সাথে যুক্ত হতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের বিশ্বাস সিনেসিস আইটি পুঁজি বাজারে এলে দেশের পুঁজি বাজারের আরও সম্প্রসারণ হবে এবং এধরনের আরও অন্যান্য প্রতিষ্ঠানগুলো পুঁজি বাজারে আসতে আগ্রহী হবে।"

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর