২০ মে, ২০২৪ ১২:৫১

কেন ভ্লগিং ছেড়ে দিলো খুদে ইউটিউবার শিরাজ?

কেন ভ্লগিং ছেড়ে দিলো খুদে ইউটিউবার শিরাজ?

বোন মুসকানের সঙ্গে শিরাজ। ছবি- সংগৃহীত।

নাম শিরাজ, বয়সের হিসাবে পাকিস্তানের সবথেকে খুদে ইউটিউবার সে। শিরাজ নেটদুনিয়ায় বেশ জনপ্রিয়ও বটে। শুধু পাকিস্তানে নয়, নেটমাধ্যমের হাত ধরে শিরাজের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। নিজেদের দৈনন্দিন জীবনের বিষয় উঠে এসেছে শিরাজের ভ্লগে। তবে সম্প্রতি শিরাজ নিজের ইউটিউব চ্যানেল থেকে নিজের শেষ ভিডিয়ো পোস্ট করেছে। চোখের জলে নিজের অনুরাগীদের 'বিদায়' জানিয়েছে ছোট্ট শিরাজ।

আবেগে ভরা 'শেষ ভ্লগ'-এ শিরাজ তার এই সরে যাওয়াকে বিরতি হিসাবে ব্যাখ্যা করেছেন। কিন্তু কেন এই বিরতির সিদ্ধান্ত শিরাজের? খুদে ইউটিউবার জানিয়েছে, তার বাবা চান যে আপাতত ইউটিউব ছেড়ে সে নিজের পড়াশোনায় মন দিক। আর তাই আপাতত অনুরাগীদের থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিরাজ।

শিরাজের আবেগঘন এই শেষ ভিডিয়ো দর্শকদের হৃদ্য স্পর্শ করেছে। যেখানে সে নিজের গোটা গ্রাম ঘুরিয়ে দেখিয়েছে। এমনকি নিজের এক অনুরাগীর সঙ্গেও দেখা করেছে শিরাজ, যিনি তাকে ভিডিও চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। ছোট বোন মুসকানের সঙ্গে বেশ কিছু মজার মুহূর্তও শেয়ার করে শিরাজ। কাঁদতে কাঁদতে সকলকে শিরাজের বিদায় জানানোর ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে।

শিরাজের ভিডিওতে উঠে এসেছে তার পাহাড় ঘেরে গ্রাম, সবুজ প্রকৃতি, চাষাবাদ থেকে গ্রামের নারীদের গম ঝাড়াই-বাছাইয়ের মুহূর্ত। ভিডিওতে বোন মুসকানের সঙ্গে খুনসুটি করতে দেখা গেছে। এরপরে চা-রুটি খেয়ে স্কুলের উদ্দেশ্যে রওনা দেয় শিরাজ। স্কুল থেকে ফিরে ফের ক্যামেরার সামনে আসে সে। বোন মুসকানের সঙ্গে তাকে দেখা যায়। 

অনুরাগীদের উদ্দেশ্যে সে বলেন, ‘আব্বু বলেছে পড়াশোনা করো, ভিডিও না বানাও।’ তাই এটাই তার শেষ ভিডিও বলে জানায় সে। কথা বলতে বলতে অনুরাগীদের মিস করবেন জানিয়ে কেঁদেও ফেলে এই খুদে ইউটিউবার।

২০২২ সালে ইউটিউবে যোগ দেন শিরাজ। তার চ্যানেলের বায়োতে লেখা রয়েছে, 'হ্যালো, আমার নাম শিরাজ। আমি পাকিস্তানের সর্বকনিষ্ঠ ইউটিউবার এবং ভ্লগার; আমি আমার গ্রামের সাধারণ জীবন এবং অভিজ্ঞতা আপনাদের সঙ্গে ভাগ করে নেব। সকলকে অনুরোধ করছি আমার চ্যানেলটি সাবস্ক্রাইব করুন এবং ইনস্টাগ্রামে আমাকে অনুসরণ করুন। ধন্যবাদ। 

এখনও পর্যন্ত ৮০ টিরও বেশি ভিডিও পোস্ট করেছে শিরাজ। যেখানে উঠে এসেছে গ্রামীণ জীবনের সরলতা। শিরাজের এই ভিডিওতে তার সঙ্গী ছিল বোন মুসকান। তার চ্যানেলের গ্রাহক সংখ্যা ১.৫ মিলিয়ন। ২০২৪ সালের মার্চে শিরাজ একটা ভিডিও শেয়ার করেছিলেন যেখানে তাকে তার জীবনের ‘প্রথম পুরষ্কার’ - ইউটিউব সিলভার প্লে বটম পেয়েছে সে। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর