সোমবার, ২২ মে, ২০২৩ ০০:০০ টা

আইফোনে চ্যাটজিপিটি অ্যাপ অ্যান্ড্রয়েডও আসছে

টেকনোলজি ডেস্ক

আইফোনে চ্যাটজিপিটি অ্যাপ অ্যান্ড্রয়েডও আসছে

চ্যাটজিপিটি এবার নিয়ে এলো আইফোন অ্যাপ। এটি চ্যাটজিপিটির প্রথম অফিশিয়াল মোবাইল অ্যাপ্লিকেশন। ওপেনএআই সিটিও মিরা মুরাটি এক টুইটবার্তায় জানায়, দ্রুতই অ্যান্ড্রয়েড অ্যাপও আসছে চ্যাটজিপিটির। নতুন প্রযুক্তিটি বাজারে আসার পর কয়েক মাসে এর গ্রাহক সংখ্যা ১০ কোটি ছাড়িয়ে যায়। প্রযুক্তি শিল্পে এর বিশাল প্রভাবের সম্ভাবনা আঁচ করে এতে ব্যাপক বিনিয়োগ শুরু হয়েছে।

 

‘আমার মা কফি খেতে পছন্দ করেন, তার জন্মদিনে সবচেয়ে সেরা, অদ্বিতীয় উপহার কী দেওয়া যায়?’ অথবা ‘কনসার্টে যাওয়ার কোনো আমন্ত্রণকে কীভাবে ভদ্রতার সঙ্গে উপেক্ষা করা যায়, ব্যাখ্যা করে বলো’- এ ধরনের উত্তর দিতে দেখা গেছে অ্যাপল অ্যাপ স্টোরে অ্যাপটির সঙ্গে থাকা স্ক্রিনশটে। চ্যাটজিপিটি অ্যাপটি ভয়েস ইনপুটও (গ্রাহকের মৌখিক নির্দেশনা) গ্রহণ করবে, একটি ব্লগ পোস্টে এমনটিই জানিয়েছে কোম্পানিটি। এর আগে ওপেনএআই-এর ওয়েবসাইট ও কিছু ‘থার্ড পার্টি অ্যাপ্লিকেশন ইন্টারফেস’-এর মাধ্যমে চ্যাটজিপিটি ব্যবহার করা যেত। তখন অ্যাপলের অ্যাপ স্টোরে এরকম কিছু তৃতীয় পক্ষের ইন্টারফেস সুবিধা থাকলেও এটাই ওপেনএআই-এর প্রথম নিজস্ব অ্যাপ।

 

অ্যাপটি ফ্রি হলেও বাড়তি কিছু সুবিধাসহ একটি চ্যাটজিপিটি প্লাস ভার্সনও যুক্ত হয়েছে অ্যাপ স্টোরে, যা ব্যবহার করতে গ্রাহককে প্রতি মাসে ২০ ডলার করে গুনতে হবে। অ্যাপটি এখন পর্যন্ত কেবল মার্কিন যুক্তরাষ্ট্রেই ব্যবহার করা যাবে, মুরাটির বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স জানায়, বাংলাদেশ থেকেও অ্যাপটি ডাউনলোড করা যাচ্ছে।

               

সর্বশেষ খবর