শনিবার, ২৭ মে, ২০২৩ ০০:০০ টা

ফেসবুক রিলস ব্লক করবেন যেভাবে

টেকনোলজি ডেস্ক

ফেসবুক রিলস ব্লক করবেন যেভাবে

ফেসবুক ফিডে রিলস কম দেখতে চাইলে স্মার্টফোন বা ডেস্কটপ থেকে ফেসবুকে প্রবেশ করতে হবে। এরপর রিলস অপশনে গিয়ে রিলসের ডানদিকের কর্নারে থাকা থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করলে কয়েকটি অপশন আসবে। এখানে থাকা হাইড অপশন নির্বাচন করতে হবে। নিজের পোস্ট করা রিলস হাইড বা রিমুভ করতে চাইলে সেটিও করতে পারবেন।

আপনি যদি ফেসবুকে রিলসের শর্ট ভিডিও দেখতে না চান, তবে প্রদর্শিত রিলসের সংখ্যা কমাতে পারবেন। চাইলে বিভিন্ন পেজের পোস্ট করা রিলস ব্লক করতে পারেন। ফেসবুক ফিডে রিলস কম দেখতে চাইলে স্মার্টফোন বা ডেস্কটপ থেকে ফেসবুকে প্রবেশ করতে হবে। এর পর রিলস অপশনে গিয়ে রিলসের ডানদিকের কর্নারে থাকা থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করলে কয়েকটি অপশন আসবে। এখানে থাকা হাইড অপশন নির্বাচন করতে হবে। নিজের পোস্ট করা রিলস হাইড বা রিমুভ করতে চাইলে সেটিও করতে পারবেন। এ জন্য ফেসবুকের রিলস অপশনে গিয়ে ক্রিয়েট রিল অপশনে ট্যাপ করুন। এয়ার রিল তৈরি করে নিউ রিল পেজে যেতে হবে। এবার হু ক্যান সি দিজ অপশন নির্বাচন করে অডিয়েন্স নির্বাচন করুন। রিল অডিয়েন্স পেজ থেকে কাদের সঙ্গে রিল শেয়ার করতে চান সেটিও নির্দিষ্ট করে দিতে পারবেন। পাবলিক শেয়ার করলে সব ফেসবুক ব্যবহারকারী দেখতে পাবে, ফ্রেন্ডস সেট করলে লিস্টে বন্ধুরা দেখতে পাবে। এ ছাড়া চাইলে সিলেক্টেড অডিয়েন্সের জন্যও রিলস নির্দিষ্ট করে দেওয়া যায়।

ব্লক করবেন যেভাবে : আপনি চাইলে বিরক্তিকর রিলসের পেজ বা প্রোফাইল ব্লক করতে পারবেন। এ জন্য ওই পেজ কিংবা প্রোফাইলে প্রবেশ করে থ্রি-ডট মেন্যুতে ট্যাপ করে ব্লক অপশনে ট্যাপ করতে হবে। এ ক্ষেত্রে যে পেজটি ব্লক করবেন ওই পেজের আর কোনো রিলস আপনার টাইমলাইনে আসবে না।

সর্বশেষ খবর