Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৩ মার্চ, ২০১৫ ০০:০০ টা
আপলোড : ৩ মার্চ, ২০১৫ ০০:০০

কাই ফারনেক্স

কাই ফারনেক্স

অসাধারণ এই অভিনেত্রী, সারভাইভাল এক্সপার্ট আর শারীরিক কৌশলের কাজে পারদর্শী মানুষটি এখন পর্যন্ত মোট ৮০টি ছবিতে অভিনয় করেছেন। ১৯৭৩ সালে জন্ম নেওয়া ৪১ বছর বয়সী কাইয়ের জন্ম অস্ট্রেলিয়ায়। সেখানেই বেড়ে ওঠা, অসম্ভবকে সম্ভব করার স্বপ্ন দেখা আর বিশ্বাস রাখা।

১৯ বছর বয়সে একটি গাড়ি দুর্ঘটনায় ফারনেক্সে এ স্বপ্ন একেবারে ভেঙে গিয়েছিল। পায়ের রগের সমস্যার কারণে স্বাভাবিকভাবে আর কখনোই ঠিকভাবে হাঁটাচলা করতে পারবেন না তিনি। তা জানিয়ে দিয়েছিলেন ডাক্তাররা। কিন্তু না! হঠাৎ করেই একদিন আবার সবকিছু ঠিকঠাক হয়ে গেল। সাধারণ মানুষের ভেঙে যাওয়া স্বপ্ন জোড়া লাগে না। ফারনেক্সে লেগেছিল। আর তাই সে স্বপ্নকেই আরও সুন্দরভাবে সাজিয়ে নিজেকে অসাধারণদের কাতারে তুলে ধরতেই ফারনেক্স নাম লেখান অস্ট্রেলিয়ার ভেনচার করপোরেট রিচার্জে।

১৯৯৯ সালে বোনের কথায় নিজের ক্যারিয়ার নিয়ে নতুন করে ভাবতে থাকেন ফারনেঙ্। আগে তো পাহাড়ে চড়া, হাইকিং, নৌকা চালানোর মতো কাজগুলো আয়ত্ত করেই নিয়েছিলেন। এবার তার সঙ্গে যোগ হলো মার্শাল আর্ট, শারীরিক কসরতসহ আরও কিছু প্রশিক্ষণ। প্রথম তিনি কাজ করেন ডেড লাইক মি নামক টিভি শোতে। তবে ফারনেক্সে ক্যারিয়ারের সবচেয়ে বড় সাফল্য আসে স্যার স্টোনের জন্য ক্যাটওম্যানে স্টান্ট করার পর। এরপর আর পেছনে তাকাতে হয়নি ফারনেঙ্কে।

একের পর এক জেইমি অ্যালেকজেন্ডার, এরিকা ডুরেন্সের জন্য কাজ করেন তিনি। কেবল তাই নয়, কাজ করেন দ্যা ওয়ার্ল্ড আউট দেয়ার এবং হাইক ফর সারভাইভালের মতো টেলিভিশন শোতেও। তবে ডিসকভারির সঙ্গে ফারনেক্সে ঘনিষ্ঠতা তৈরি হয় নেকেড অ্যান্ড অ্যাফ্রেইড নামক অনুষ্ঠানটির মাধ্যমে। ফারনেক্সে অভিনীত ছবিগুলোর মধ্যে অন্যতম হলো পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান, থর, ট্রোন : লিগাসি, ২০১২, হার্ড রাইড টু হেল, পুশ, পেসেনজারস, হ্যানকক, হুইসপার, ক্যাচ অ্যান্ড রিলিজসহ ইত্যাদি।

 

 


আপনার মন্তব্য

Works on any devices

সম্পাদক : নঈম নিজাম

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে ময়নাল হোসেন চৌধুরী কর্তৃক প্লট নং-৩৭১/এ, ব্লক-ডি, বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা থেকে প্রকাশিত এবং প্লট নং-সি/৫২, ব্লক-কে, বসুন্ধরা, খিলক্ষেত, বাড্ডা, ঢাকা-১২২৯ থেকে মুদ্রিত।
ফোন : পিএবিএক্স-০৯৬১২১২০০০০, ৮৪৩২৩৬১-৩, ফ্যাক্স : বার্তা-৮৪৩২৩৬৪, ফ্যাক্স : বিজ্ঞাপন-৮৪৩২৩৬৫।

E-mail : [email protected] ,  [email protected]

Copyright © 2015-2019 bd-pratidin.com