মঙ্গলবার, ১১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

রাজনীতিতে বেমানান গানেই ডুবে থাকব

-কণ্ঠশিল্পী মনির খান

রাজনীতিতে বেমানান গানেই ডুবে থাকব

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসাংস্কৃতিকবিষয়ক সম্পাদক মনির খান। তিনি একজন জনপ্রিয় কণ্ঠশিল্পীও। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-৩ আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমাও দিয়েছিলেন। শেষ মুহূর্তে এসে মনোনয়নবঞ্চিত হন। এ নিয়ে অনেকটাই  ক্ষোভে-অভিমানে দল ও রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত নেন মনির খান। এ নিয়ে তার সঙ্গে কথা বলেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার- মাহমুদ আজহার

প্রশ্ন : এতদিন আন্দোলন-সংগ্রামে থেকেও শেষ পর্যন্ত মনোনয়নবঞ্চিত হলেন?

মনির খান : ঝিনাইদহ-৩ আসনে দশ বছর ধরেই নেতা-কর্মীদের দুঃসময়ে পাশে থেকেছি। বলা যায়, শিল্পীর সত্তাকে দূরে ঠেলে দিয়েছি। বিএনপিসহ সর্বস্তরের মানুষের ভালোবাসা পেয়েছি। আমি যখন রাজনীতিতে আসি, তখন বিএনপির কঠিন দুর্দিন ছিল। বিএনপি এখন নির্বাচনমুখী। আমার নির্বাচনী এলাকার লাখো মানুষ আমার সঙ্গে কাজ করেছে। এক্ষেত্রে শুধু বিএনপিই নয়, সর্বস্তরের মানুষ আমার পাশে ছিল। মনোনয়নবঞ্চিত হয়েছি। কী আর করার। আমি একজন শিল্পী ছিলাম, গান গাইতাম। সেই জগতেই ফিরে যেতে চাই। মনে হয় রাজনীতিতে বেমানান। শিল্পীসত্তাকে বাঁচিয়ে রাখতে গানেই থাকব।

প্রশ্ন : আপনি তো শিল্পী। রাজনীতিতে কীভাবে এলেন?

মনির খান : ছাত্রজীবন থেকেই মূলত আমার রাজনীতিতে যাত্রা। কলেজ জীবন থেকে ছাত্রদলের রাজনীতি করি। ২০০৮ সালে বিএনপির চরম দুর্দিনে বিএনপির রাজনীতিতে সক্রিয়ভাবে যুক্ত হই। সরকারবিরোধী আন্দোলনে রাজপথে সক্রিয় থাকার পাশাপাশি সময়-সুযোগে গানও গেয়েছি। একপর্যায়ে পুরোদমে রাজনীতিতে জড়িত হয়ে যাই। কারও বিরুদ্ধে আমার কোনো অভিযোগ নেই।

সর্বশেষ খবর