২৯ নভেম্বর, ২০২২ ১৩:১৩

গোল বিতর্ক, রোনালদোর পক্ষ নিয়ে যা বললেন গোলদাতা ফের্নান্দেস

অনলাইন ডেস্ক

গোল বিতর্ক, রোনালদোর পক্ষ নিয়ে যা বললেন গোলদাতা ফের্নান্দেস

সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপে গোল নিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় সোমবার দিবাগত রাত ১টায় উরুগুয়ের মুখোমুখি হয় পর্তুগাল। ম্যাচটি শেষ পর্যন্ত ২-০ গোলে জিতে নেয় পর্তুগাল। তবে এই ম্যাচের প্রথম গোলটি নিয়ে বিতর্কে জড়ান ক্রিশ্চিয়ানো রোনালদো। 

ম্যাচের ৫৪ মিনিটে একটি গোলে এগিয়ে যায় পর্তুগাল। ব্রুনো ফের্নান্দেসের ক্রসে মাথা ছুঁইয়ে তিনি গোল করেছেন বলে দাবি করেন রোনালদো। প্রথমে তার নামে গোল দিলেও পরে ব্রুনোর নামে গোল দেয় ফিফা।

উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে জয়ের সুবাদে কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে উঠেছে পর্তুগাল। দুটি গোলই করেছেন ব্রুনো ফের্নান্দেস। কিন্তু প্রথম গোলটি আসলেই তার ছিল কি না, তা নিয়ে চলছে বিতর্ক। স্কোরশিটে তার নাম থাকলেও বল জালে জড়ানোর পর নিজের মনে করে গোল উদযাপন করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে শেষ পর্যন্ত গোলটির কৃতিত্ব দেওয়া হয়েছে ফের্নান্দেসকেই। অবশ্য ম্যাচ শেষে সেই গোলদাতা ফের্নান্দেসের দাবি, প্রথম গোল হওয়ার পথে বলে রোনালদোর ছোঁয়া লেগেছিল।

পর্তুগাল মিডফিল্ডার ফের্নান্দেস বাঁ দিক থেকে বল ভাসান গোলমুখের দিকে। রোনালদো হেড করেছিলেন, বল গোলপোস্টের কোণা দিয়ে জালে জড়ায়। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী উদযাপনে মেতে ওঠেন। তবে অফিসিয়াল স্কোরাররা জানান, বল সিআরসেভেনের মাথা স্পর্শ করেনি।

স্কোরশিটে নাম না ওঠায় হতবাক রোনালদো। ৮২ মিনিটে বদলি নামার সময়ও অবিশ্বাসী চেহারায় দাবি করেন, গোলটা তার ছিল।

এ নিয়ে ম্যাচ শেষে ফের্নান্দেস মুখ খুললেন, তার মতে প্রথম গোলে রোনালদোর ছোঁয়া লেগেছিল বলে, ‘গোলটা ক্রিশ্চিয়ানো রোনালদোর ছিল মনে করে আমি উদযাপন করেছিলাম। আমার কাছে মনে হয়েছে সে বল ছুঁয়েছিল, আমার উদ্দেশ্য ছিল তাকে ক্রস দেওয়া। যাই হোক, আমরা জয়ের জন্য খুশি, গোল যেই করি না কেন!’ সূত্র: টক স্পোর্ট, দ্য সান, দ্য ন্যাশনাল নিউজ

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর