১ ডিসেম্বর, ২০২২ ১৪:০৭

দি মারিয়াকে নিয়ে ‘শঙ্কা’

অনলাইন ডেস্ক

দি মারিয়াকে নিয়ে ‘শঙ্কা’

বিশ্বসেরা তারকা রবার্ট লেভানডোভস্কির পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের সেকেন্ড রাউন্ড নিশ্চিত করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। কী দারুণ ছন্দ। অসাধারণ পাসিং। ক্যারিশম্যাটিক ড্রিবলিং। এমন অনিন্দ্য সুন্দর আর্জেন্টিনাকে কি নিকট অতীতে দেখা গেছে!

এদিন ডানপাশ দিয়ে আক্রমণের দায়িত্বটি দারুণভাবেই পালন করছিলেন আনহেল দি মারিয়া। দলের জন্য তৈরি করেছিলেন ভালো কিছু সুযোগও। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ভাগে তাকে আরও বেশি প্রয়োজন পড়ার কথা আর্জেন্টিনার। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই তাকে তুলে নেন কোচ লিওনেল স্কালোনি! ম্যাচ শেষে স্কালোনি জানান, ঊরুর পেশিতে অস্বস্তি অনুভব করছিলেন দি মারিয়া।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে শুরু থেকে আক্রমণ চালাতে থাকে আর্জেন্টিনা। যেখানে বড় ভূমিকা রাখেন দি মারিয়া। ডান দিক দিয়ে একের পর এক আক্রমণ শাণাতে থাকেন এই মিডফিল্ডার। দেখে মনে হচ্ছিল, দারুণ ছন্দে আছেন তিনি। কিন্তু ৫৯ মিনিটে দি মারিয়াকে উঠিয়ে সবাইকে অবাক করে দেন স্কালোনি।

ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আর্জেন্টিনা কোচ জানান, দি মারিয়াকে নিয়ে উদ্বেগ ছিল তাদের।

“সে ঊরুর পেশিতে ব্যথা অনুভব করছিল তাই আমরা তাকে তুলে আনি। সবাই জানে সে গুরুত্বপূর্ণ। এমন একজনের খেলা চালিয়ে যাওয়া ঠিক নয়, যার আঘাত পাওয়ার শঙ্কা রয়েছে।”

‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে জায়গা করে নেয় আর্জেন্টিনা। সেখানে তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্স আপ অস্ট্রেলিয়া। আগামী শনিবারই মাঠে নামবে দুই দল।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর