শিরোনাম
৩ ডিসেম্বর, ২০২২ ০৮:০৬

তাহলে কি ফাইনালের আগে আর ফিরছেন না নেইমার?

অনলাইন ডেস্ক

তাহলে কি ফাইনালের আগে আর ফিরছেন না নেইমার?

নেইমার জুনিয়র

ইতিমধ্যেই বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠেছে নান্দনিক ফুটবলের দেশ ব্রাজিল। প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে মাঠে নেমে ইঞ্জুরিতে পড়েন দলের প্রধান তারকা নেইমার জুনিয়র। গ্রুপ পর্বের পরের দুই ম্যাচে আর খেলতে পারেননি তিনি। এরই মধ্যে তাকে নানা শঙ্কার কথাও শোনা যাচ্ছে-বিশ্বকাপে আর ফিরবেন কি না তা নিয়ে।

কখনও দৃঢ়ভাবে বলা হচ্ছে তিনি বিশ্বকাপে আর খেলতে পারবেন না। পরক্ষণেই ব্রাজিলের পক্ষ থেকে ভেসে আসছে খবর যে, তাকে শেষের দিকে পাওয়া যাবে।

চারদিকে নেইমারকে নিয়ে যতই নেতিবাচক খবর থাকুক, আশা ছাড়ছেন না নেইমারের বাবা নেইমার সিনিয়র। তিনি জানিয়েছেন, এই বিশ্বকাপে আবার দেখা যাবে তার ছেলেকে।

নেইমার সিনিয়র বলেছেন, “এই বিশ্বকাপে আবার সেরা ছন্দে ফিরতে পারে নেইমার। এটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। এর আগেও আহত হয়ে ও নিজের সেরা ছন্দে ফিরে এসেছে। এবারও আসবে। আমি ওর বাবা বলে এটা বলছি না। নিঃসন্দেহে ছেলেকে আমি ভালবাসি। কিন্তু আমি ওর ক্ষমতা সম্পর্কে জানি। ব্রাজিলের গোটা দলও জানে নেইমার কতটা গুরুত্বপূর্ণ। মাঠে ওর প্রভাব সতীর্থদের মধ্যে আলাদা করে শক্তি এনে দেয়। নেইমার মাঠে থাকলে ব্রাজিলের চেহারা বদলে যায়। কারণ নেইমারই সেরা।”

নেইমার সিনিয়র আরও বলেছেন, “দলে নেইমারের গুরুত্ব কতটা সেটা সবাই জানে। আশা করি, দল ফাইনালে উঠলে নেইমারকে পাওয়া যাবে। সতীর্থদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে ও দলকে ট্রফি জেতাবে। একসঙ্গে ট্রফি জিতবে।”

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। দিন দুয়েক জল্পনার পর বলা হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে নকআউটে পাওয়া যাবে। কিন্তু ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে, নেইমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম। তার চোট যে রকম মনে করা হয়েছিল, তার থেকেও বেশি গুরুতর। এখনও তার গোড়ালি ভাল রকম ফুলে রয়েছে। খুবই ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের সহকারী কোচ ক্লেবার জেভিয়ার বলেছেন, “নেইমার ধীরে ধীরে উন্নতি করছে। তবে আপাতত আমাদের ফোকাস ক্যামেরুন ম্যাচে। সেটা হয়ে গেলে দলের বাকিদের কার কী অবস্থা সেটা নিয়ে ভাবার সময় পাব। ওর ফেরার ব্যাপারে নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে আমাদের।” যদিও কী পরিকল্পনা, তা বিস্তারিত বলেননি তিনি। সূত্র: টক স্পোর্ট

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর