২২ ডিসেম্বর, ২০২২ ০২:২৯

আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার উদযাপনে সংঘর্ষ, গ্রেফতার ১৩

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার উদযাপনে সংঘর্ষ, গ্রেফতার ১৩

আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার উদযাপনে সংঘর্ষ, গ্রেফতার ১৩

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের উদযাপন স্থানীয় সময় মঙ্গলবার একটি দুঃখজনক ঘটনার মাধ্যমে শেষ হয়েছে। রাজধানী বুয়েন্স আয়ার্সের কেন্দ্রে উদযাপনকারী ভক্তদের সাথে পুলিশ ও দমকল কর্মীদের সংঘর্ষ হয়েছে।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, বিশাল উৎসবে আনুমানিক ৫০ লাখ জনতার মধ্যে মোট ৩১ জন আহত হয়েছেন। এতে মোট ১৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে আর্জেন্টিনার ঐতিহাসিক স্মৃতিস্তম্ভ ওবেলিস্কে ছাদখোলা বাসে ভক্তদের সঙ্গে বিজয় উদযাপনের কথা ছিল চ্যাম্পিয়নদের। কিন্তু নিরাপত্তার কথা চিন্তা করে জনসমুদ্রকে হতাশ করেই সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় কর্তৃপক্ষকে। ছাদখোলা বাস ছেড়ে হেলিকপ্টারে চক্কর দিতে দেখা যায় মেসিদের। পরে সেই উদযাপন গড়ায় সংঘর্ষ, আঘাত ও গ্রেফতারে।

রাত ৮টার দিকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। উদযাপনকারীরা রাজধানীর বিখ্যাত ওবেলিস্ক স্মৃতিস্তম্ভে পৌঁছালে জনস্রোত ঠেকাতে গেলে নিরাপত্তাকর্মী ও ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে এই সংঘর্ষ বাঁধে।  

আর্জেন্টিনাভিত্তিক গণমাধ্যম বুয়েন্স আয়ার্স টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, মেসিরা বিমানবন্দরে পা রাখার পর থেকে থেকেই শুরু হয় উৎসব। তবে শেষ অবধি পণ্ড হয়ে যায় শোভাযাত্রা। জনস্রোতে অন্তত ৩১ জন আহত হয়, নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ানোয় ১৩ জনকে গ্রেফতার করা হয়।

জরুরি পরিষেবার প্রধান আলবার্তো ক্রিসেন্টি বলেছেন, ‘আহতদের শহরের বিভিন্ন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তারা বিভিন্নভাবে আহত হয়েছেন।  তবে, তাদের কেউই গুরুতর নয়।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর