২৩ নভেম্বর, ২০২১ ২২:০৩

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ায় ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ৬ হাজার ৮শত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে হাইব্রীড ধান বীজ, উফশী ধান বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজুর রহমান কৃষকদের হাতে এই ধান বীজ ও সার তুলে দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, সদর উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম ভূইয়া প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলার দুই হাজার কৃষকের মধ্যে বীজ ধান ও সার বিতরণ করা হয়।

সদর উপজেলা কৃষি অফিসার শফিকুল ইসলাম ভূইয়া বলেন, ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বোরো ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলার ১১ ইউনিয়ন ও ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মোট ৬ হাজার ৮শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ধান ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

এর মধ্যে ৪ হাজার ৮শত কৃষককে ২ কেজি করে হাইব্রীড ধান বীজ ও ২ হাজার কৃষককে ৫ কেজি উফশী বোরো ধান বীজ, ১০ কেজি এমওপি এবং ১০ কেজি করে ডিএপি সার বিনামূল্যে দেয়া হবে। উদ্বোধনী দিনে দুই হাজার কৃষককে ধান বীজ ও সার দেয়া হয়। পর্যায়ক্রমে বাকিদেরকে সার ও বীজ দেয়া হবে।


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর